উপজেলা পরিষদ উপনির্বাচনের ভোটগ্রহণ, রয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ১৩:৩৪ | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২১, ১৩:২১

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে শূন্য আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে। ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে রয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ভানু লাল রায়সহ চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- চা শ্রমিক সন্তান ও উপজেলা শ্রমিকলীগের নেতা প্রেম সাগর হাজরা আনারস প্রতীক, কৃষকলীগের সভাপতি আফজাল হক ঘোড়া প্রতীক এবং জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিয়ে মিজানুর রব।

এদিকে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন জানিয়েছেন, নির্বাচনকে ঘিরে যেকোন ধরনের সংঘাত এড়াতে সর্বোচ্চ নিরাপত্তা ও বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রের ভেতরে একজন করে সাব ইন্সপেক্টর নেতৃত্বে পুলিশ ও আনসার মিলিয়ে মোট ১৭ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত করা হয়েছে। তাছাড়া উপজেলার ৮০টি ভোটকেন্দ্রসহ পুরো উপজেলায় ১৯ জন নির্বাহী হাকিম, দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনের আটটি মনিটরিং টিম কাজ করছে। এছাড়াও পুলিশের পোশাকধারী আটটি স্টাইকিং ফোর্স ও দুটি সাদা পোশাকধারী স্টাইকিং ফোর্স নিয়োজিত আছে। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় ৩ প্লাটুন বিজিবি সদস্য, র‌্যাবের দুটি স্টাইকিং ফোর্সসহ একাধিক টিম মাঠে মোতায়েন করা করছে।

শ্রীমঙ্গল উপজেলার একটি পৌরসভা ছাড়াও নয়টি ইউনিয়নের মোট ৮০টি ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন দুই লাখ ৩৩ হাজার ৯১৬ জন ভোটার। এদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ১৮ হাজার ১৯৫ জন এবং নারী ভোটার রয়েছেন এক লাখ ১৫ হাজার ৭২১ জন।

গত ২১ মে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের টানা তিন বারের নির্বাচিত চেয়ারম্যান রনধীর কুমার দেবের মৃত্যুতে পদটি শূন্য হয়ে যায়। পরবর্তীতে নির্বাচন কমিশনে শূন্য পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।

(ঢাকাটাইমস/৭অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :