গাজীপুরে রাস্তা প্রশস্তকরণ কাজ বন্ধ, চলাচলে ভোগান্তি

আবুল হাসান, গাজীপুর
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২১, ১৫:২০

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার লতিফপুর এলাকায় জনসাধারণের চলাচলের জন্য রাস্তা প্রশস্তকরণের উদ্যোগ নেয় পৌর কর্তৃপক্ষ। স্থানীয় লোকজন ১২ ফুট রাস্তার জন্য নিজেদের ঘরবাড়ি ও মার্কেট ভেঙে দিয়েছে। কিন্তু রাস্তার মূল প্রবেশদ্বারের পাশে উপজেলা খাদ্য গুদামের জমি না ছাড়ায় বর্তমানে সেখানে চলমান কাজ বন্ধ রয়েছে। ফলে চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয়দের।

স্থানীয়রা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জমি বন্দোবস্তের উদ্যোগ নেয়ার জন্য খাদ্য গুদাম পরিদর্শককে চিঠি দেন। কিন্তু রাস্তার জন্য জমি ছাড় না দিয়ে সেখানে তড়িঘড়ি করে পাবলিক টয়লেট ও সিকিউরিটি রুম তৈরি করে খাদ্য গুদাম পরিদর্শক আবুল কালাম আজাদ। এছাড়া উদ্যোগ নেন বাউন্ডারি ওয়ালের। এ কারণে সেখানে রাস্তা প্রশস্তকরণের কাজ বন্ধ রয়েছে।

তবে খাদ্য গুদাম পরিদর্শক বলছেন, রাস্তা প্রশস্তকরণে খাদ্য গুদামের জমি ছাড়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, মূল সড়ক থেকে উপজেলার লতিফপুর এলাকায় যাওয়ার জন্য আধ কিলোমিটার পায়ে হাঁটার রাস্তা রয়েছে। কিন্তু এলাকাটি ঘনবসতিপূর্ণ এবং মসজিদ, মাদ্রাসাসহ গুরুত্বপূর্ণ স্থাপনা থাকায় সরু এ রাস্তা দিয়ে স্থানীয় জনসাধারণের চলাচলে নানা সমস্যা হচ্ছে। এছাড়া অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি জরুরী প্রয়োজনে সেখানে যেতে পারছে না। এ অবস্থায় স্থানীয় জনগণের দাবির প্রেক্ষিতে রাস্তাটি প্রশস্তকরণের জন্য মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক স্থানীয় পৌর কর্তৃপক্ষকে নির্দেশ দেন। নির্দেশনার পর রাস্তাটি প্রশস্তকরণের উদ্যোগ নেয় পৌর কর্তৃপক্ষ।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, উপজেলা খাদ্য গুদাম পরিদর্শকের অসহযোগিতা ও উদাসীনতার কারণে রাস্তা প্রশস্তকরণের কাজ থমকে আছে। আমরা নিজেরা নিজেদের ভিটেমাটির ঘরবাড়ি, দোকান ভেঙে রাস্তার জন্য জমি দিলেও গুদাম কর্তৃপক্ষ জরুরী ওই রাস্তার জন্য ৩/৪ ফুট জমি ছাড় দিতে টালবাহানা করছে। উপরোন্তু জমি না দিয়ে দ্রুত সেখানে পাবলিক টয়লেট ও সিকিউরিটি রুম করেছে। এছাড়া টেন্ডার ছাড়াই পুরাতন বাউন্ডারি ওয়াল ভেঙে সেই ইট বিক্রি করে দিয়েছে। এখন রাস্তার অভাবে আমাদের চলাচলে নানা সমস্যা হচ্ছে। এলাকায় জরুরী প্রয়োজনে অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে পারছে না।

এ বিষয়ে কালিয়াকৈর খাদ্য গুদাম পরিদর্শক আবুল কালাম আজাদ জানান, স্থানীয় ঠিকাদারের প্রতিনিধিকে খাদ্য গুদামের পশ্চিম পাশের কাজ বন্ধ রাখার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় নিষেধ করেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে, এ বিষয়ে সিদ্ধান্ত জানানোর আমি কেউ না।

(ঢাকাটাইমস/৭অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :