‘খয়রাতনগর স্টেশনে বড় পরিসরে কন্টেইনার ডিপো করা হবে’

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২১, ২১:৩৫

উত্তরা ইপিজেড পরিদর্শনে এসে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় পার্বতীপুর-চিলাহাটী রেলপথের খয়রাতনগর স্টেশনে একটি কন্টেইনার ডিপো নির্মাণে কাজ করছে রেলপথ মন্ত্রণালয়। ২০০৯ সালে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ২৩ একরের বেশি জমিতে কন্টেনার ডিপো স্থাপন করার কথা থাকলেও ভারত ও সৈয়দপুর বিমানবন্দরের সাথে বাণিজ্যিক কানেক্টিভিটি থাকায় বড় পরিসরে এই কন্টেইনার ডিপো স্থাপন করা হবে। যা ইতোমধ্যে জমি পরিদর্শন করা হয়েছে।

তিনি বলেন, পঞ্চগড়ের দেবীগঞ্জে অর্থনৈতিক জোনের কাজ চলছে। আশেপাশে গড়ে উঠেছে অনেক শিল্প প্রতিষ্ঠান। এসব শিল্পপ্রতিষ্ঠানের পণ্য পরিবহনে বড় পরিসরের কন্টেইনার ডিপো নির্মাণ করা হবে। ইতোমধ্যে চিলাহাটী থেকে হলদিবাড়ী হয়ে ভারতের সাথে রেলপথ চালু হয়েছে।

বৃহস্পতিবার বিকালে নীলফামারী উত্তরা ইপিজেডের বেপজার সম্মেলন কক্ষে বেপজার উর্ধ্বতন কর্মকর্তা, সংসদ সদস্য, বিভিন্ন ফ্যাক্টরির কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে বিভিন্ন ফ্যাক্টরি পরিদর্শন করেন।

এ সময় নীলফামারী-০২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর, নীলফামারী-০৪ আসনের সংসদ আহসান আদেলুর রহমান, জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, রেলপথ মন্ত্রীর সহধর্মিনী সাম্মি আক্তার, বেপজার মহাব্যবস্থাপক (উত্তরা ইপিজেড) শরিফুল ইসলামসহ পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :