বাঁচতে চান প্রতিবন্ধী মোস্তাকিন

অরিন্দম মাহমুদ, ধামইরহাট (নওগাঁ)
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২১, ০১:১১

নওগাঁর ধামইরহাটে শারীরিক ও মানসিক প্রতিবন্ধী মোস্তাকিন হোসেন (২০) বাঁচতে চান। জন্মের পর থেকে মেরুদণ্ডের হাড়জনিত সমস্যার কারণে তিনি পারিবারিকভাবে অর্থনৈতিক ও মানষিক ভোগান্তিতে রয়েছেন।

দিন যত বাড়ছে তার শরীরের সমস্যাও ততটা বাড়তে থাকায় ছেলেকে নিয়ে চরম দুশ্চিন্তায় দিন পার করেছেন অসহায় মা শিউলী বেগম।

জানা গেছে, উপজেলার ইসবপুর ইউনিয়নের চন্দ্রকোলা এলাকার অসহায় দরিদ্র দম্পত্তি নুর ইসলাম ও শিউলী বেগমের ঘরে ২০ বছর আগে জন্ম নেন মোস্তাকিন হোসেন। জন্মের কয়েকদিন আগে পিতাকে হারিয়ে এতগুলো বছর প্রতিবন্ধী ছেলেকে নিয়ে মানবেতর জীবন-যাপন করেন মা শিউলী বেগম। বর্তমানে কিডনি ও মেরুদণ্ডজনিত জটিল রোগে আক্রান্ত মোস্তাকিন। চিকিৎসা করার মত কোন অর্থ না থাকায় মানুষের সহযোগিতা নিয়ে কোন রকমে খেয়ে না খেয়ে দিন পার করছেন।

এ বিষয়ে প্রতিবন্ধীর চাচা জলিল হোসেন বলেন, বয়স বৃদ্ধির সাথে সাথে ভাতিজা মোস্তাকিনের শারীরিক সমস্যা দিনদিন বাড়ছে। রাজশাহী ক্লিনিকে দীর্ঘদিন চিকিৎসা শেষে বর্তমানে তাকে বাড়িতে এনেছি। ডাক্তার বলেছেন, ভালো চিকিৎসক দিয়ে চিকিৎসা করা হলে আবারো আগের মত কিছুটা সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসবে মোস্তাকিন।

পরিবারের পক্ষ থেকে জানা গেছে, তার চিকিৎসা করাতে প্রায় ২ লক্ষ টাকার প্রয়োজন। দরিদ্র পরিবারের পক্ষে এতগুলো টাকা কোনভাবে সংগ্রহ করা সম্ভব নয়। সেজন্য চিকিৎসার জন্য সমাজের বিত্তবান মানুষের কাছে সহযোগিতা কামনা করেছেন চাচা জলীল হোসেন। যদি কোন ব্যক্তি অসহায় দরিদ্র ঘরের প্রতিবন্ধী মোস্তাকিনকে আর্থিকভাবে সাহায্য করতে চান, তাহলে চাচা জলিলের ০১৭৭৪১৯৮০২১ পারসোনাল বিকাশ নাম্বারে সহযোগিতা করতে অনুরোধ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :