বাড়ি ভাঙচুর ও গ্রামবাসীকে লাঞ্ছিত করে গেল বিএসএফ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ অক্টোবর ২০২১, ২০:০৩ | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২১, ১৯:৫৪
ফাইল ছবি

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সীমান্ত পেরিয়ে অবৈধভাবে বাংলাদেশের ২০ গজ ভেতরে ঢুকে বিএসএফ সদস্যরা এক বাংলাদেশি নাগরিকের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছেন বলে খবর পাওয়া গেছে। এসময় তারা চার বাংলাদেশিকে লাঞ্ছিত করেন।

বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার দিকে উপজেলা সদরের ইউনিয়নের সীমান্তঘেষা উত্তর কুটিচন্দ্রখানা নকরজান গ্রামে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী রফিকুল ইসলাম ও সীমান্তবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১০টার দিকে ভারতের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার সেউটি-২ নকরজান গ্রামের হজরত আলীর ছেলে মতিয়ার রহমান রবিউল (২৭), একই গ্রামের গোরের পাড় এলাকার আমুর মিয়ার ছেলে আতাউর রহমান (২৯) ও হোসেন আলীর ছেলে মিলন মিয়া (২৫) এবং বাংলাদেশের উত্তর কুটিচন্দ্রখানা চোত্তাবাড়ী গ্রামের আফান আলীর ছেলেসহ কয়েকজন আন্তর্জাতিক পিলার ৯৪১-র নিকট দিয়ে মাদক পাচার করার জন্য সেখানে অবস্থান করছিলেন। এসময় ভারতের-১৯২ ব্যাটালিয়নের সেউটি-২ ছাবরী বিওপি’র ২১নং কাঁটাতারের গেটে দায়িত্বরত বিএসএফ সদস্য তাদের দেখেন। পরবর্তীতে প্রায় ১০/১৫ জনের বিএসএফের একটি সশস্ত্র দল আন্তর্জাতিক আইন অমান্য করে কাঁটাতারের বেড়া পাড় হয়ে বাংলাদেশের ২০ গজ অভ্যন্তরে মৃত রহিম বকসের ছেলে রফিকুল ইসলাম রফিকের টিনের বেড়া ও গেট ভেঙে বাড়িতে প্রবেশ করে। এসময় ঘরের দরজাসহ টিনের ঘর ভাঙচুর করেন বিএসএফ সদস্যরা। অশালীন ভাষায় গালিগালাজসহ রফিকুল ইসলাম, তার স্ত্রী মজিরন, ছেলে জিয়াউর রহমান জিয়া, পুত্রবধূ ইতি আকতারকে লাঞ্ছিত করেন বিএসএফ সদস্যরা। বাড়ির সদস্যদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে বিএসএফ সদস্যরা দ্রুত ভারতে ফিরে যান।

বিষয়টি বিজিবিকে জানালে তারা দ্রুত ঘটনাস্থলে এসে বিএসএফকে কড়া ভাবে প্রতিবাদ জানায় বিজিবি।

লালমনিরহাট-১৫ বিজিবির অধিন কাশিপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মিরাজ উদ্দিন বলেন, বিএসএফ সদস্যরা দুই দেশের মাদক চোরাবারিদের ধাওয়া করার সময় ভুল বশত বাংলাদেশের ১৫ গজ অভ্যন্তরে এক বাংলাদেশির বাড়িতে প্রবেশ করেছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় শুক্রবার সকালে বিএসএফের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়েছি। তারা ভুল স্বীকার করেছেন এবং এ ধরনের ঘটনা ঘটবে না বলে ১৯২ বিএসএফ ব্যাটালিয়নের অধীন ছাবরী কোম্পারি কমান্ডার এসি সৌরভ সিনহা কথা দিয়েছেন।

ঢাকাটাইমস/০৮অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :