৭০ হাজার বৃক্ষরোপণে শায়খ আহমাদুল্লাহর আস-সুন্নাহ ফাউন্ডেশন

প্রকাশ | ০৯ অক্টোবর ২০২১, ২৩:১১

ঢাকাটাইমস ডেস্ক

বিশিষ্ট ইসলামি আলোচক ও দাঈ শায়খ আহমাদুল্লাহ প্রতিষ্ঠিত আস-সুন্নাহ ফাউন্ডেশন এবার দেশব্যাপী ৭০ হাজার গাছ লাগানোর কর্মসূচি হাতে নিয়েছে। সারাদেশে উন্নত জাতের নারিকেল, আম রূপালী, অধিক ফলনশীল লিচু, বারোমাসি লেবু এবং এরাবিয়ান খেজুরের চারা রোপণ শুরু করেছে 'আস-সুন্নাহ ফাউন্ডেশন'।

গত ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এই বৃক্ষরোপণ কর্মসূচি। সারাদেশে মোট ১২টি কেন্দ্রের মধ্যে ছয়টিতে ২৪ হাজার ৬৯২টি চারা প্রদান করা হয়েছে। এর মধ্যে ময়মনসিংহে চার হাজার ৭২৮টি, শেরপুরে ৬০০টি, দিনাজপুরে দুই হাজার ১৫৫টি, নীলফামারীতে ১০ হাজার ৭৬টি, নাটোরে ৭৬৫টি ও ঢাকায় ছয় হাজার ৩৭৩টি চারা বিতরণ করা হয়েছে।

অবশিষ্ট ছয়টি কেন্দ্র হলো- চট্টগ্রাম, কক্সবাজার, মানিকগঞ্জ, মাগুরা, ফরিদপুর ও কুমিল্লা ৷

আগামী ১২ অক্টোবরের মধ্যে বাকি ছয়টি কেন্দ্রেও বণ্টন কার্যক্রম সমাপ্ত করা যাবে বলে জানিয়েছে আস-সুন্নাহ কর্তৃপক্ষ।

শায়খ আহমাদুল্লাহ বলেন, বর্ষার ঠিক শেষের সময়টা বৃক্ষরোপণের জন্য উপযুক্ত সময়। যার যার সাধ্য অনুযায়ী গাছ লাগান। গাছ লাগানো অবহেলিত সাদাকায়ে জারিয়ামূলক সওয়াবের কাজ। এতে পরিবেশ সুরক্ষিত হয়। অভাবী মানুষকে উন্নত জাতের ফলজ গাছের চারা কিনে দিলে এতে তারাও স্বাবলম্বী হতে পারবেন।

আস-সুন্নাহ ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক শিক্ষা, দাওয়াহ ও মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। আর্তমানবতার সেবা, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, স্বল্পমূল্যে বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান এ ধরনের কাজের মাধ্যমে একটি আদর্শ ও কল্যাণমূলক সমাজ গড়ে তুলতে ২০১৮ সাল থেকে কাজ করছে বেসরকারি এই সেবা সংস্থাটি।

(ঢাকাটাইমস/০৯অক্টোবর/জেবি)