শরীয়তপুরে জেলেদের হামলায় পুলিশসহ পাঁচজন আহতের অভিযোগ

প্রকাশ | ১০ অক্টোবর ২০২১, ১২:৪১

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

শরীয়তপুরে ভেদরগঞ্জ উপজেলায় ইলিশ সংরক্ষণ অভিযানে জেলেদের হামলায় পুলিশসহ পাঁচজন আহতের অভিযোগ পাওয়া  গেছে। এ ঘটনায় আরও একজন নিখোঁজ হয়েছেন। এছাড়াও পুলিশের একটি আগ্নেয়াস্ত্র হারিয়েছে।

গত শনিবার সন্ধ্যায় উপজেলার কাঁচিকাটা ইউনিয়নের মরিছাকান্দি এলাকায় পদ্মা নদীতে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আহতদের মধ্যে রয়েছেন- উপজেলা মৎস্য কার্যালয়ের তিনজন মৎস্য সম্প্রসারণকর্মী ও দুইজন পুলিশ সদস্য। নিখোঁজ আছেন মৎস্য বিভাগের কর্মী আব্দুল বারেক মিয়া।

ভেদরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একটি স্পিডবোটে করে কয়েকজন জেলে নদীতে মা ইলিশ শিকার করতে এলে আমাদের একটি দল তাদের ধাওয়া করলে তারা মরিছাকান্দির শাখা নদীতে প্রবেশ করে। ধাওয়া করার সময় আমাদের স্পিডবোট তাদের বোটের সঙ্গে ধাক্কা লাগলে তারা আমাদের অভিযানকারী দলের ওপর ক্ষিপ্ত হয়ে হামলা চালায়। এতে পাঁচজন আহত হয়েছেন। এ ঘটনায় আরও একজন নিখোঁজ হয়েছেন। এছাড়াও পুলিশের একটি আগ্নেয়াস্ত্র হারিয়েছে।

ইউএনও তানভীর জানান, আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের চাঁদপুরে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

এ বিষয়ে সখিপুর থানার ওসি (তদন্ত) ওবায়দুল হক জানান, অস্ত্র উদ্ধারের কাজ চলছে। তবে এ ঘটনায় এখনো কাউকে আটক করা যায়নি। তবে একটি মোবাইল ফোন ও একটি স্পিডবোট জব্দ করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/পিএল)