‘সংখ্যালঘুরা বাংলাদেশে ভালো আছেন’

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০২১, ১৬:৪৭

অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, ‘অতীতের অন্য যেকোনো সময়ের চেয়ে বর্তমানে অনেক বেশি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ অবস্থানে রয়েছে বাংলাদেশ। এখন ধর্মীয় সংখ্যালঘুরা বাংলাদেশে ভালো আছেন। মাঝে মাঝে কেউ কেউ ধর্মের নামে কিছু বিব্রতকর পরিস্থিতি তৈরি করার চেষ্টা করলেও তা বঙ্গবন্ধুকন্যার দ্রুত ও কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে ব্যর্থ হয়। এভাবেই অশুভ শক্তিকে বিনাশ করে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে।’

আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে রবিবার দিনাজপুরে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে আবুল হাসান মাহমুদ আলী এসব কথা বলেন। খানসামা উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর অনুদান ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আর্থিক অনুদানের চেক বিতরণ ও মতবিনিময় বিষয়ে এই আয়োজন হয়।

সাবেক পরাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় চাইতেন, বাংলাদেশ হবে একটি ধর্মনিরপেক্ষ দেশ। যেখানে প্রতিটি ধর্মের মানুষ স্বাধীনভাবে তার ধর্মকর্ম পালন করতে পারবে। কেউ কারও ধর্মীয় আচার পালনে বাধা দেবে না। বঙ্গবন্ধুর সেই অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যেই তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।

এ সময় আরও বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোস্তফা আহমেদ শাহ্, সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রভাষক জীতেন্দ্র নাথ রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনোরঞ্জন রায় প্রমুখ।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :