কালভার্ট ভেঙে যাওয়ায় সাঁকোতে পরাপার, প্রায়ই ঘটছে দুর্ঘটনা

মমিনুল ইসলাম বাবু, কুড়িগ্রাম
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২১, ১৩:২২

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় নির্মাণের পরের বছরেই বন্যায় কালভার্ট ভেঙে গিয়ে কয়েকটি গ্রামের যোগাযোগ ব্যবস্থার অবনতি হয়েছে। এক পর‌্যায়ে এলাকাবাসী নিজ উদ্যোগে একটি সাঁকো তৈরি করে চলাচল করছে। তবে এই নড়বড়ে সাঁকো দিয়ে পারাপার হতে প্রায়ই দুর্ঘটনার স্বীকার হচ্ছেন পথচারীরা।

জানা গেছে, উপজেলার মডেল রমনা ইউনিয়নের পাত্রখাতা ব্যাপারীপাড়া এলাকায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কালভার্ট নির্মাণ প্রকল্পের অধীনে ২০১৬-১৭ অর্থ বছরে ৩০ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে কালভার্টটি নির্মাণ করা হয়। বর্তমানে ভাঙা কালভার্টটি দিয়ে পাত্রখাতা, ব্যাপারীপাড়া, মাদারীপাড়া, ডাংগারচরসহ সুন্দরগঞ্জ উপজেলার বেশ কয়েকটি গ্রামের হাজারো মানুষের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ওই এলাকার হাবিবুর রহমান বলেন, পার হতে গিয়ে সাঁকো ভেঙে পড়ে মাথা ফাটছে, মাথায় ৬টা সেলাই লাগছে। আল্লাহ রহমতে বেঁচে গেছি।

স্থানীয় শরিফুল ইসলাম ও আবুল কাশেম বলেন, বন্যা হলে গরু, ছাগল নিয়ে চলাচল করতে কষ্ট হয়। শুকনা মৌসুমেও সাঁকো ছাড়া সেতুতে উঠা যায় না।

তবে এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কোহিনুর রহমান বলেন, ওই কালভার্ট নির্মাণ ও রাস্তার জন্য জাইকাতে একটি প্রস্তাবনা পাঠানো হবে।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :