কাজিরহাট-আরিচা রুটে পদ্মা পারের অপেক্ষায় শতাধিক যানবাহন

প্রকাশ | ১৩ অক্টোবর ২০২১, ০৯:৩৭ | আপডেট: ১৩ অক্টোবর ২০২১, ০৯:৫৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

পাবনার কাজিরহাট-আরিচা রুটে পদ্মা পারের অপেক্ষায় রয়েছে শত শত যানবাহন। দুই পাড়ে ৪ কিলোমিটারজুড়ে যানজট তৈরি হয়েছে। ফেরি সংকটের জন্য এই অবস্থা সৃষ্টি হয়েছে বলে ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে।

কাজিরহাট ফেরিঘাটের ব্যবস্থাপক মাহবুবুর রহমান জানান, শুক্রবার দুপুর থেকে বেগম রোকেয়া ও সুফিয়া কামাল নামে ফেরি দুটি এখান থেকে শিমুলিয়া ঘাটে নিয়ে যাওয়া হয়েছে। শাহ জালাল, শাহ মাখদুম, কপোতী দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছিল। ফলে ফেরি সংকটে যানবাহনের লাইন উভয় পাড়ে।

তার ভাষ্য, দৌলতদিয়া ঘাটে যাত্রীর চাপ কম থাকলেও চাহিদার তুলনায় ফেরি দেওয়া হয়েছে বেশি। এখানে যাত্রীর চাপ বেশি থাকলেও পুরাতন লক্করঝক্কর ফেরি দেওয়া হয়।

মঙ্গলবার বিকেলে এখানকার অন্যতম ফেরি শাহ মাখদুম যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়ে। বর্তমানে সচল রয়েছে শাহ জালাল ও কপোতী।

সরেজমিনে কাজিরহাট ফেরিঘাট ঘুরে দেখা গেছে, ফেরির জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করছেন যানবাহন শ্রমিকরা। দূরপাল্লার যাত্রীদের দুর্ভোগের শেষ নেই। ট্রাক টার্মিনাল, আবাসিক হোটেল, পাবলিক টয়লেট, যাত্রীছাউনি ও লাইটিংয়ের ব্যবস্থা না থাকায় ট্রাকচালকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। সব মিলিয়ে ঘাট হয়েছে ট্রাক শ্রমিকদের গলার কাটা।

বিআইডব্লিউটিসির কাজীরহাট ফেরিঘাট সূত্র জানা গেছে, মাত্র দুটি ফেরি দিয়ে এই নৌপথ পরিচালনা করা যাচ্ছে না। এই রুটটি গতিশীল রাখতে প্রয়োজন ৪-৬টি ফেরি।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এজেড)