‘বঙ্গবন্ধু’র বাংলাদেশ অংশের শুটিং নভেম্বরে

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০২১, ১১:৪৬
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোটবোন শেখ রেহানার সঙ্গে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের অভিনয়শিল্পরা

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক অর্থাৎ জীবনীভিত্তিক সিনেমা নির্মাণ করছেন বলিউড পরিচালক শ্যাম বেনেগাল। নাম ‘বঙ্গবন্ধু’। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটির প্রথম অংশের শুটিং হয়েছে মুম্বাইয়ে। সেখানে প্রায় ৮০ ভাগ কাজ শেষ। গত বছরের সেপ্টেম্বর থেকে দ্বিতীয় অংশের শুটিং হওয়ার কথা ছিল বাংলাদেশে।

কিন্তু করোনা ও লকডাউনের কারণে টানা এক বছর আটকে রয়েছে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের কাজ। অবশেষে সুসংবাদ দিলেন সিনেমাটির বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী। তিনি জানালেন, নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধুর বাংলাদেশ অংশের শুটিং। লোকেশন রাজধানীর তেজগাঁও পুরানো বিমানবন্দরসহ ঢাকার বেশকিছু এলাকা।

জেমী আরও জানান, ইতোমধ্যে ভারত থেকে সিনেমার কাস্টিং ডিরেক্টর শ্যাম রাওয়াতসহ একটি প্রতিনিধি দল ঢাকায় এসেছেন। অন্যদিকে, বাংলাদেশের গণমাধ্যমকে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন, নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ হলে আগামী বছরের মার্চে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত চিত্রনায়ক আরিফিন শুভ। তাঁর স্ত্রী শেখ ফজিলাতুন নেছা মুজিবের ছোটবেলার চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদিন দীঘি। বড়বেলার চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা। শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজসহ তারকার ছড়াছড়ি এই সিনেমায়।

ঢাকাটাইমস/১৩অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :