মেকআপ করার সময় যেসব ভুল এড়িয়ে চলবেন

প্রকাশ | ১৪ অক্টোবর ২০২১, ১০:০৪ | আপডেট: ১৪ অক্টোবর ২০২১, ১০:৩৩

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস

মেকআপ করার সময় ভুল বেশিরভাগ নারীরাই করে থাকেন। মুখে শুধু গাদাখানেক ফাউন্ডেশন আর কমপ্যাক্ট লাগালেই মেকআপ হয় না। তার সঠিক পদ্ধতি রয়েছে। সেই অনুযায়ী মেক-আপ করলে তবেই মেলে পারফেক্ট লুক।

ফেস পাউডার

বেশি ফেস পাউডার ব্যবহার করলে বেশি ফর্সা লাগে। ঠিকঠাক মেকআপের জন্য কখনই বেশিমাত্রায় ফেস পাউডার লাগানো উচিত নয়।

ফাউন্ডেশন

মেকআপের জন্য অবশ্যই দরকার ফাউন্ডেশন। প্রথমে এটি মুখে লাগান, তারপর কনসেলারের সাহায্যে ঠিক করুন। তবেই মুখে চকচকে ভাব আসবে। তবে ত্বকের রং অনুযায়ী ফাউন্ডেশন বাছা উচিত। হাতের তালুতে অল্প ফাউন্ডেশন নিয়ে মুখে লাগান।

কনসেলার

এক্ষেত্রেও ঠিক একই কথা প্রযোজ্য। এমন কনসেলার বাছুন যা আপনার ত্বকের সঙ্গে মানানসই। তবে চোখের নিচে যখন কনসেলার লাগাবেন, তখন একটু হালকা শেডের কনসেলার বাছুন। তবে খেয়াল রাখুন শেড যেন অতিরিক্ত হালকা না হয়।

ব্লাশ রাখুন ঠিকঠাক

ব্লাশ আপনার মেক-আপকে যেমন অন্য পর্যায়ে নিয়ে যেতে পারে, তেমনই আপনার মেক-আপকে নষ্টও করে দিতে পারে। গোলাপি রং বেশি ব্যবহার করলে মেক-আপ ঘেঁটে যেতে পারে। তাই ব্লাশ-অন ব্যবহার করুন বুঝেশুনে।

কাজল

মেকআপের ক্ষেত্রে চোখ খুব বড় জিনিস। কাজল ব্যবহার করুন চোখের কোণ থেকে। কাজলের কাজ শেষ হলে তবেই আইলাইনারের মেকআপ শুরু করুন। সবশেষে মাসকারার কাজ।

ঠোঁটের মেক-আপ

লিপস্টিক ব্যবহার করার আগে সবসময় লিপবাম ব্যবহার করুন। তারপর তার উপর লিপস্টিক দিন। তবে লিপ লাইনার দিয়ে ঠোঁট আঁকতে ভুলবেন না।

টি-জোন জ-লাইন

নাক ঘেমে যায়? এর জন্য দায়ী অয়েলি টি-জোন। এই জায়গায় ম্যাট প্রিমিয়ার ব্যবহার করুন। জ-লাইনের ক্ষেত্রেও অনেকে ভুল করেন। এই জায়গায় মেকআপ ব্লেন্ড করে দিন।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/এজেড)