রাজবাড়ীতে ইলিশ ধরায় ১৮ জেলের কারাদণ্ড

প্রকাশ | ১৪ অক্টোবর ২০২১, ১১:৩২ | আপডেট: ১৪ অক্টোবর ২০২১, ১২:১১

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস

রাজবাড়ীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় অপরাধে ১৮ জেলেকে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। গত ২৪ ঘন্টায় জেলা সদরের পদ্মার গোয়ালন্দ, অন্তারমোড়, সোনাকান্দর এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযানে ১৭ জেলেকে আটক করে জেলা মৎস্য সংরক্ষণ টাস্কফোর্স টিম। এসময় ৩৭ কেজি ইলিশ ও ২২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

পরে নয় জেলেকে ১৩ দিন, চার জেলেকে ১৪দিন, অপ্রাপ্ত হওয়ায় দুজনকে মুচলেকায় ছাড় ও একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা। মাছ বিক্রির দায়ে দুজনকে নিয়মিত মামলা দায়ের করে জেল হাজতে পাঠানো হয় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কারাদণ্ড প্রদান করেন এনডিসি সাইফুল হুদা, আরডিসি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুল্লাহ ও ফারজানা আক্তার। ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ ধরার অপরাধে তাদের কারাদণ্ড ও জরিমানা প্রদান করা হয়।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মশিউর রহমান, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রোকনুজ্জামান, আনসার ব্যাটালিয়নের সদস্যসহ অনেকে।

জেলেদের কাছ থেকে পাওয়া ২২ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুরে বিনষ্ট করা হয়। ৩৭ কেজি ইলিশ মাছ বিভিন্ন মাদ্রাসা ও এতিম খানায় বিতরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/এসএ)