কৃষি বিশ্ববিদ্যালয় পেয়ে শরীয়তপুরে সাংসদের নেতৃত্বে আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০২১, ১৯:৩৪

শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় অনুমোদন দেওয়ায় শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর নেতৃত্বে আনন্দ মিছিল করেছে শরীয়তপুরবাসী।

বৃহস্পতিবার শরীয়তপুর সদরে থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করেন। আশেপাশের এলাকায় ঘুরে মিছিলটি শেষ হয়।

শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ মিছিলে স্থানীয় হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন।

আনন্দ মিছিল শেষে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করার দীর্ঘদিনের দাবি ছিল শরীয়তপুরবাসীর। সেই বিশ্ববিদ্যালয় অনুমোদন দেওয়ায় শরীয়তপুরের সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। এই বিশ্ববিদ্যালয় অনুমোদন দেওয়ায় বাংলাদেশের শিক্ষাব্যবস্থা আরও একধাপ এগিয়ে গেল। শিক্ষাব্যবস্থা যত উন্নত হবে বাংলাদেশ তত এগিয়ে যাবে।

সাংসদ বলেন, বঙ্গবন্ধুর হাত ধরেই এদেশের শিক্ষাব্যবস্থা চালু হয়েছে। বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা তার কন্যা শেখ হাসিনা দিয়েছেন অর্থনীতি মুক্তি। এদেশে যত উন্নয়ন অগ্রগতি হয়েছে সব আওয়ামী লীগ ও শেখ হাসিনার মাধ্যমে হয়েছে। তাই শেখ হাসিনার প্রতি দেশের মানুষ কৃতজ্ঞতা স্বীকার করে।

শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর গত মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় থেকে খসড়া আইন প্রণয়ন করার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে চিঠি দেওয়া হয়েছে।

গত ১০ জুন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীমের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতিগত অনুমোদনের পরিপ্রেক্ষিতে শরীয়তপুর জেলায় ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনে যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :