শরীরের তাপ মাপবে অ্যাপল এয়ারপডস

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২১, ০৯:১১

অ্যাপল ওয়াচের পরে, এখন শ্রবণশক্তি, শরীরের তাপমাত্রা এবং ভঙ্গি পর্যবেক্ষণের মতো স্বাস্থ সংক্রান্ত সরঞ্জাম তাদের এয়ারপডগুলোতে রাখার চেষ্টা করছে।

এই পরিকল্পনাগুলো অ্যাপল ওয়াচের বাইরে অন্যান্য ডিভাইসগুলোতে স্বাস্থ্য এবং সুস্থতার বৈশিষ্ট্য যুক্ত করার জন্য অ্যাপলের ইচ্ছাকে আরও বেশি দৃঢ় করে। যদিও অদূর ভবিষ্যতে এই বৈশিষ্টগুলো অ্যাপল তাদের এয়ারপডগুলোতে আনতে পারবে কিনা তার নিশ্চয়তা নেই। আইফোনের সাহায্যে ডিপ্রেশন এবং কগনিটিভ ডিক্লাইন নির্ণয় করার চেষ্টাও করছে অ্যাপল।

গত মাসে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছিল যে আইফোন নির্মাতা রক্তচাপ, তাপমাত্রা, ঘুমের মান, রক্তের অক্সিজেন এবং রক্তের শর্করার পর্যবেক্ষণ সহ ওয়াচে বিভিন্ন সেন্সর যুক্ত করার উপায়গুলো অনুসন্ধান করছে। অ্যাপল ওয়াচ সিরিজ ৭-এ একটি নতুন মাইন্ডফুলনেস অ্যাপ, ঘুমের সময়ে শ্বাসযন্ত্রের হার ট্র্যাকিং, তাই চি এবং পাইলেটস ওয়ার্কআউট রয়েছে যা সামগ্রিক সুস্থতার উন্নতিতে সহায়তা করতে পারে।

অ্যাপল ওয়াচ সিরিজ ৭ হল প্রথম অ্যাপল ওয়াচ যার ধুলো প্রতিরোধের জন্য একটি আইপি ৬ এক্স সার্টিফিকেশন আছে, এবং ডাবলুআর ৫০ ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং বজায় রেখেছে বলে অ্যাপল দাবি করেছে।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :