হবিগঞ্জ জেএমবি সদস্য সন্দেহে যুবক গ্রেপ্তার

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ১৪:২৯ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২১, ১৪:২৫

হবিগঞ্জ শহর থেকে জেএমবি সদস্য সন্দেহে রিয়াজ উদ্দিন নামে এক যুবককে গ্রেপ্তার করেছে সিলেট র‍্যাব-৯। এসময় তার কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই ও মোবাইল ফোন জব্দ করা হয়।

ধর্মীয় উস্কানিমূলক ও উগ্রবাদী স্ট্যাটাস দেয়ায় গত ১৩ অক্টোবর সন্ধ্যা ৬টায় গোপণ সংবাদে র‍্যাব-৯ এর একটি দল হবিগঞ্জ শহরের ২ নম্বর পুল এলাকার খাজা মঈন উদ্দিন চিশতি শপিং সেন্টার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারা রিয়াজের বাড়ি পশ্চিম তেঘরিয়া গ্রামে। র‍্যাব-এর জিজ্ঞাসাবাদে জঙ্গী কার্যক্রমের বিষয়সহ উস্কানিমূলক স্ট্যাটাসের কথা প্রাথমিকভাবে স্বীকার করে।

এ ঘটনায় সিলেট র‍্যাব-৯ এর ডি এ ডি মুজিবুর রহমান জঙ্গী ও সন্ত্রাসবিরোধী আইনে হবিগঞ্জ সদর থানায় মামলা করেন। এ ঘটনায় অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়। ওইদিন রাতেই তাকে হবিগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়।

স্থানীয়রা জানায়, সম্প্রতি রিয়াজ নিখোঁজ হয়। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়। তবে গত তিনদিন আগে বাড়ি আসে রিয়াজ। এরপরই র‍্যাব তাকে আটক করে নিয়ে যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার এসআই সজিব আহমেদ বলেন, বৃহস্পতিবার বিকালে তাকে কারাগারে পাঠানো হয়েছে। রিমান্ডে এনে তাকে জিজ্ঞাসাবাদে আরও তথ্য উদঘাটন করা হবে।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :