বাংলাদেশের ক্ষুদে লেগ স্পিনারে মুগ্ধ শচিন

প্রকাশ | ১৫ অক্টোবর ২০২১, ১৮:০৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সম্প্রতি সাদিদ নামের বরিশালের ছয় বছর বয়সী এক ক্ষুদে বালকের একটি বল করার ভিডি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আর সেটা পৌঁছে গেছে ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচিন টেন্ডুলকার পর্যন্ত। সেই ভিডিও দেখে রীতিমতো মুগ্ধ হয়ে গেছে তিনি। ভিডিওটি শেয়ার করেছেন নিজের অফিসিয়াল পেইজেও।

৪০ সেকেন্ডের এই ভিডিওতে দেখা যায়, গ্রামের এলাকার পিচঢালা রাস্তা বা স্কুলের মাঠে, সব জায়গাতেই স্পিন দিয়ে ভেলকি দেখাচ্ছেন সাদিদ। তার ডান হাতের লেগ স্পিন-গুগলির ভেল্কিতে স্ট্রাইকে থাকা ব্যাটার ব্যাটে-বলে সংযোগই করতে পারছেন না। বল মিস হচ্ছে, নয়তো ব্যাটার বোল্ড হচ্ছেন। এভাবে গ্রামের বেশ কয়েকজন ব্যাটারকে পরাস্ত করেন সাদিদ। রাস্তায় পাঁচটি এবং বরিশালের উলালঘূণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে তিনটি ডেলিভারি করেন এই ক্ষুদে বিস্ময় বালক।

সাদিদের বোলিং দেখে মনে হবে, পেশাদার স্পিন বোলার। তার এই ভেল্কি চোখে পড়েছে সাবেক মাস্টার ব্লাস্টার ব্যাটার ভারতের শচিন টেন্ডুলকারের। সাদিদের ডেলিভারিগুলো তাকে এতটাই মুগ্ধ করেছে, নিজের ভেরিফাইড টুইটারে এই বিস্ময় বালকের বোলিংয়ের ভিডিও ক্লিপ শেয়ার করেছেন টেন্ডুলকার।

টুইটারে শেয়ার করা ভিডিওর ক্যাপশনে টেন্ডুলকার লিখেছেন, ‘ওয়াও! এক বন্ধুর কাছ থেকে ভিডিওটা পেলাম। এটা দুর্দান্ত। ক্রিকেটের প্রতি এই ছোট্ট ছেলেটার ভালোবাসা ও প্যাশন স্পষ্ট।’ সঙ্গে একটি হ্যাশট্যাগও জুড়ে দিয়েছেন শচীন, ‘ক্রিকেটটুগেদার’। বরিশালের মাহাবাজ এলাকার এই শিশুটির নাম আসাদুজ্জামান সাদিদ। এখনও পর্যন্ত স্কুলেও ভর্তি হয়নি সে।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/এমএম)