রাঙ্গুনিয়ায় জমি দখল মামলায় প্রধান শিক্ষকসহ গ্রেপ্তার ৫

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ১৮:১৪ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২১, ১৮:০৮

‘শাহ আলম একজন শিক্ষক, আমরা ঝামেলা না করার শর্তে বেশ কয়েকবার স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হওয়াতে, বাদীপক্ষ আইনের আশ্রয় নিতে বাধ্য হয়। একজন মাস্টার হয়ে যখন ভালমন্দ বোঝার হিতাহিত জ্ঞান রাখে না, সে কেমন মাস্টার!’

আক্ষেপ প্রকাশ করে কথাগুলো বলেন নাম প্রকাশে অনিচ্ছুক চট্টগ্রামের রাঙ্গুনিয়ার নিশ্চিন্তাপুর এলাকার একজন সমাজসেবক। গত ১৪ অক্টোবর ভোর ৫টার দিকে জোরপূর্বক জমি দখলসহ অন্যান্য মামলায় এক শিক্ষকসহ গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পাঁচ আসামিকে গ্রেপ্তার প্রসঙ্গে এ কথা বলেন তিনি।

গ্রেপ্তাররা হলেন- উপজেলার জঙ্গল দক্ষিণ নিশ্চিন্তাপুর কালা মিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম মাস্টার, একই এলাকার নুরুল আলম, খোরশেদ আলম, নারী শিশু মামলার আসামি মাইজ পাড়ার মো: হাশেম ও সিআর মামলার মো: করিম। বর্তমানে আসামিরা রাঙ্গুনিয়া থানায় রয়েছে।

ওই সমাজসেবক আরও জানান, আসামিরা দীর্ঘদিন ধরে পার্শ্ববর্তী প্রতিবেশীদের জায়গা জোরপূর্বক ভোগ করে আসছে। এ নিয়ে গত ২০২০ সালের ২৪ ফেব্রুয়ারি এলাকার গণ্যমান্যদের নিয়ে স্থানীয়ভাবে সমঝোতার চেষ্টা করেও ব্যর্থ হয়। এতে আসামিপক্ষ ক্ষীপ্ত হয়ে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করলে অপরপক্ষ আইনের আশ্রয় নিয়ে আদালতে মামলা করে। আদালত এ মামলা তদন্তের জন্য রাঙ্গুনিয়া থানা পুলিশকে নির্দেশ দেয়। পরে মামলার দীর্ঘ তদন্ত এবং শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মাহাবুব মিলকী জানান, স্থানীয়ভাবে সমঝোতার চেষ্টা করেও ব্যর্থ হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। যার প্রেক্ষিতে এই পাঁচ আসামিকে গ্রেপ্তার করা হয়।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :