আ.লীগকে ভয় দেখিয়ে লাভ নাই: শামীম

প্রকাশ | ১৫ অক্টোবর ২০২১, ২০:১০

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, ‘আওয়ামী লীগকে ভয় দেখিয়ে লাভ নাই, বঙ্গবন্ধুর সৈনিকরা আন্দোলন করতে করতে আজকের এই পর্যায়ে এসেছে। আর বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনা ও নৌকার প্রশ্নে আওয়ামী লীগের নেতাকর্মীরা কখনো আপস করে না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন জনগণের কাছে তুলে ধরতে হবে।’ এজন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে জানান এনামুল হক।

শুক্রবার শরীয়তপুরের সখিপুরের চরভাগায় সখিপুর থানা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক এসব কথা বলেন।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বার বার ষড়যন্ত্র হয়েছে, ষড়যন্ত্র চলছে। আওয়ামী লীগ পরিবারকে ঐক্যবদ্ধ, সহনশীল থাকতে হবে। নিজেরা ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের ক্ষতি কেউ কোনো দিন করতে পারবে না। আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে সব ষড়যন্ত্রের জবাব দিতে হবে।’

উপমন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়ন-অগ্রগতিতে ঈর্ষান্বিত হয়ে বিএনপি-জামায়াত জোটের ইন্ধনে এ ঘটনা ঘটানো হয়েছে। এর মাধ্যমে তারা সারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। আর যারা ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে দেশকে অস্থিশীল করতে চায়, তার সাবধান হয়ে যান। এদের কাউকেই কোনো ছাড় দেয়া হবে না।

এনামুল হক শামীম বলেন, ‘আওয়ামী লীগ একটি বিশাল পরিবার। এ দলে ভিন্নতা থাকবে, প্রতিযোগিতা থাকবে, কিন্তু প্রতিহিংসা করা যাবে না। সব ষড়যন্ত্র প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। অন্যথায় দল ও দেশের ব্যাপক ক্ষতি হবে।’

সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্যার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম পাইক, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সাধারণ হাসানুজ্জামান খোকন প্রমুখ।

এর আগে শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন ও কৃতিনাশা নদীর ডান ও বাম তীর রক্ষা প্রকল্প পাস হওয়ায় নড়িয়া উপজেলা যুবলীগের নেতাকর্মীরা উপমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক নাসির সরদার, যুগ্ম আহ্বায়ক উজ্জল মীরমালত, যুবলীগ নেতা সাহাবউদ্দিন আহমেদ সানি, ইউনুস শেখ, বিএম মোতালেব, মফিজুর রহমান হিরু, মাসুদ রাড়ী, বিএম শাকিল প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/কেএম)