মেডিয়েশন সনদ পাচ্ছেন ২৮০ বিচারক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ১৬:০১ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২১, ১৪:০৯

আগামী ২৩ অক্টোবর ২৮০ জন বিচারকের মধ্যে মেডিয়েশন সনদ প্রদান করবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এই সনদ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

এতে সভাপতিত্ব করবেন আন্তর্জাতিক মেডিয়েশন অ্যাডওয়ার্ড প্রাপ্ত আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী।

স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির (বিমস) চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আইনজীবী এস এন গোস্বামী।

শনিবার বিমসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, সনদ প্রদান অনুষ্ঠানে আরও বক্তব্য রাখবেন ভারতের সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি কুরিয়ান জোসেফ, জম্মু-কাশ্মীরের সাবেক প্রধান বিচারপতি গীতা মিতাল, জাতিসংঘের অম্বুডসম্যান ড. কেভিন বেরি ব্রাউন, সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান, সিনিয়র জেলা ও দায়রা জজ ফজলে খোদা মোহাম্মদ নাজির, সিনিয়র জেলা ও দায়রা জজ জয়শ্রী সমাদ্দার ও বাংলাদেশ ইন্ডিয়া মেডিয়েটর্স ফোরামের চেয়ারম্যান জর্জ যিশু ফিদা ভিক্টর।

করোনার সময় বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির (বিমস) সহযোগিতায় কয়েক ধাপে অধস্তন আদালতের বিচারকদের মেডিয়েশন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। দেশের বাছাইকরা মোট ২৮০ জন বিচারক এ প্রশিক্ষণ গ্রহণ করেন। আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী ও আন্তর্জাতিক মেডিয়েশন বিশেষজ্ঞরা এ প্রশিক্ষণ দিয়েছেন।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এআইএম/কেআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :