টি-টোয়েন্টি বিশ্বকাপ

প্রস্তুতি ম্যাচের ব্যর্থতা ভুলে ভালো শুরুর অপেক্ষা

ক্রীড়া প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ১৯:৪৪ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২১, ১৮:৩৫

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শ্রীলংকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে হারে টাইগারদের আত্মবিশ্বাসের পালে জোড় হাওয়াই লেগেছে। মানসিক ক্ষতও সৃষ্টি করেছে নিশ্চয়ই! তবে বাংলাদেশ এসব দ্রুত ভুলে যেতে চাইবে। ওমানে স্বপ্নের পথটা নিজেদের মতন সাজিয়ে আরো একধাপ এগিয়ে যেতে চাইবে মাহমুদউল্লাহ বাহিনী।

বিশ্বকাপে দলের থেকে নাম প্রত্যাহার করে নেওয়া তামিম ইকবালের মতে, বাংলাদেশ কোনো আসরে শুরুটা ভালো করতে পারলে পুরো আসরে আশানুরুপ ফল আনতে পারে। আর সেটা যদি সত্যি হয় তাহলে আজ ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে স্কটল্যান্ডকে হারিয়ে শুরুটাই চাইবে বাংলাদেশ। বাংলাদেশ দলের যেতে হবে বহুদূর!

তবে টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে এমন একটি দলের বিপক্ষে নামছেন সাকিব-রিয়াদরা যাদের সঙ্গে এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ম্যাচে দেখা হয়েছে মাত্র একবার। সেখানেই টাইগাররা হেরেছে ৩৪ রানের বড় ব্যবধানে। নেদারল্যান্ডের মাঠের সেই হারের শোধটাও তুলবে নিশ্চয়ই টাইগাররা।

বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা ওঠা দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে মাহমুদউল্লাহরা। ২০০৭ সাল থেকে আয়োজিত বৈশ্বিক এই আসরটিতে এখনও সাফল্য বলতে তেমন কিছু নেই বললেই চলে। তবে এবার সিনিয়র-জুনিয়রের দুর্দান্ত কম্বিনেশনে স্বপ্ন দেখাচ্ছে মাহমুদউল্লাহর বাংলাদেশ। সেই স্বপ্নকে আরো একধাপ এগিয়ে নিতে মরিয়া সাকিব-মোস্তাফিজরা দারুণ শুরু পাবে - এমন চাওয়া অপরাধ নয়।

তবে বাংলাদেশকে ফেবারিট মানতে নারাজ স্কটিশরা। তারা টাইগারদের বিপক্ষেও দারুণ ক্রিকেট উপহার দিতে বধ্যপরিকর। ‘বি’ গ্রুপের স্কটল্যান্ড ছাড়াও পাপুয়া নিউ গিনি ও ওমানের বিপক্ষে লড়বে আত্মবিশ্বাসী বাংলাদেশ। গ্রুপের সেরা দুই দলের একটি হতে পারলে পাবে সুপার টুয়েলেভের টিকিট। যদিও বরাবরের মতো ক্রিকেটের ছোট এই ফরম্যাটে একটু কাঁচা টাইগার ক্রিকেট। তবুও আত্মবিশ্বাস আর অভিজ্ঞতার ভেলায় কতদূর পৌঁছাবে বাংলাদেশ সময় বলে দিবে সব!

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :