ব্রেন্টফোর্ডের কাছে চেলসির কষ্টার্জিত জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০২১, ১০:২৪

চেলসির রক্ষণভাগে থিয়াগো সিলভা, অ্যান্টোনিও রুডিগারদের অনুপস্থিতিতে এমনিতেই নাজেহাল ছিল টমাস টুখেলের দল। তার ওপর ব্রেন্টফের্ডের দুর্দান্ত সব আক্রমণ দমিয়ে দেয় প্রিমিয়ার লিগের সফল দলটিকে। ৭৪ বছর পরে ইংল্যান্ডের শীর্ষ লিগে ফেরা দলটির বিপক্ষে শেষ পর্যন্ত কোনো রকমে জয় নিয়ে ফেরে চেলসি।

ব্রেন্টফোর্ডের মাঠে শনিবার রাতে ওয়েস্ট লন্ডন ডার্বিতে চেলসির বিপক্ষে দুর্দান্ত লড়াই করল ব্রেন্টফোর্ড। তাদের আক্রমণের ঝাঁপটা সামলে কোনোরকমে তিন পয়েন্ট নিয়ে ফিরল চেলসি। তাতেই লীগ টেবিলের শীর্ষে উঠল দ্য ব্লুজরা।

প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পেয়ে এখনও দুর্দান্ত পারফরম্যান্স করছে ব্রেন্টফোর্ড। আর্সেনালকে হারানোর পর লিভারপুলের বিপক্ষেও ড্র করেছে তারা। এবার নাজেহাল করল চেলসিকে।

বল দখলের লড়াইয়ে ১৩ শতাংশ পিছিয়ে থাকা ব্রেন্টফোর্ড এদিন সাজিয়েছিল আক্রমণের পসরা। দলটির ১০ শটের ৭টিই ছিলো টার্গেটে। বিপরীতে ৪টি শটের একটি টার্গেটে ছিল চেলসির।

ম্যাচের শুরুর অর্ধেকে নিজেদের দাপট বজায় রেখেছিল চেলসি। ৪৫তম মিনিটে অ্যাজপেলিকুয়েটার ক্রস ঠিকভাবে ক্লিয়ার করতে না পারায়, তা পৌঁছে যায় বেন চিলওয়েলের কাছে। আর সুযোগটা ঠিকই কাজ লাগায় চিলওয়েল।

ব্রেন্টফোর্ডের দুর্দান্ত সব আক্রমণ রখে দেন চেলসি গোল কিপার। ছবি: REUTERS

ব্রেন্টফোর্ডের ২২ মিনিটে ব্রায়ান এমবুমোর শট পোস্টে লেগে ফিরে আসে। তবে প্রথমার্ধে নিজেদের খেলা দেখাতে না পারলেও দ্বিতীয়ার্ধে ম্যাচে প্রভাব বিস্তার করতে থাকেন ইভান টনিরা। আক্রমণের পসরা সাজিয়ে চেলসির রক্ষণ গুড়িয়ে দেয় তারা। টনির শট গোলকিপার এডোয়ার্ড মেন্ডি সেভ করার পর এমবুমো পুনরায় ফিরতি বল পোস্টে মারেন। পুরো ম্যাচে দুটি শট পোস্টে লেগে ফিরে আসে ব্রেন্টফোর্ডের।

তবে ব্রেন্টফোর্ডের আক্রমণ একাই রুখতে থাকেন চেলসির গোলরক্ষক মেন্ডি। ম্যাচের ৯০ মিনিটের মাথায় মেন্ডি তার ষষ্ঠ সেভটি করেন। অবশেষে তার সুবাদেই কোনক্রমে ১-০ ব্যবধানে জিতে তিন পয়েন্ট নিয়ে ফেরে চেলসি।

এই জয়ের ফলে লিভারপুলের থেকে এক পয়েন্ট বেশি নিয়ে পুনরায় লিগ শীর্ষে পৌঁছে গেল চেলসি। টেবিলের ৮ ম্যাচে ৬ জয় ও একটি করে হার ও ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। তিনে ম্যানচেষ্টার সিটি। ব্রেন্টফোর্ড ১২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থাকে। ব্রেন্টফোর্ড তাদের পরের প্রিমিয়ার লিগে লেস্টার সিটির কাছে কাল রাতে হারা রোনালদোর ম্যানইউর বিপক্ষে। নরউইচের বিপক্ষে খেলবে চেলসি।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :