অসহায় নারীদের কর্মসংস্থানের চেষ্টায় ফাতেমা

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০২১, ১৭:২৭

পঞ্চগড়ের বিভিন্ন এলাকার পাঁচজন দরিদ্র নারীকে ব্যক্তিগত উদ্যোগে সেলাই মেশিন কিনে দিয়েছেন ফাতেমা খাতুন নামে এক নারী। স্থানীয় দরিদ্র নারীদের আত্মকর্মসংস্থানে সহায়তা জন্য তার এই উদ্যোগ বলে জানিয়েছেন তিনি।

রবিবার দুপুরে পঞ্চগড় নজরুল পাঠাগারে তাদের হাতে সেলাই মেশিন তুলে দেন তিনি।

এ সময় পঞ্চগড় পৌরসভার সাবেক মহিলা কাউন্সিলর দিলখুশা প্রধান বিপ্লবী, ফাতেমার মেয়ে নাসরিন শিরিন, নজরুল পাঠাগারের লাইব্রেরিয়ান হালিম আনোয়ার মো. করিমদাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকায় বসবাসকারী সত্তরোর্ধ ফাতেমা খাতুনের জন্মস্থান উত্তরের জেলা পঞ্চগড়। ২০০১ সালে তিনি সরকারি পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ ইন্সটিটিউটের অধ্যক্ষ হিসেবে অবসর গ্রহণ করেন। ১৯৬৫ সাল থেকে সরকারি চাকুরি জীবন শুরু করে জীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন অধ্যাপনা করে। পঞ্চগড় নজরুল পাঠাগারের আজীবন সদস্য তিনি।

ফাতেমা খাতুন বলেন, ‘আমি ঢাকায় থাকলেও পঞ্চগড়ের মানুষের জন্য আমার প্রাণ সব সময় কাঁদে। পঞ্চগড় আমার জন্মস্থান। এজন্য আমি এখানকার মানুষের জন্য কিছু না কিছু করতে চাই। বিশেষ করে আত্মকর্মসংস্থানে সহায়তায় কিছু করার ইচ্ছে বহুদিনের। কিন্তু তেমন কিছুই করতে পারছি না। বিত্তবান মানুষরা যদি সামর্থ অনুযায়ী মানুষের পাশে দাঁড়ান, তাহলে সমাজে বড় একটা পরিবর্তন আসবে। মানুষের ভাগ্যের পরিবর্তন হবে। আশা করি, আমার মতো অন্যরাও অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়াবেন।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :