সেনবাগে ‘মিথ্যা মামলায়’ আসামির মৃত্যু, বিচার দাবিতে মানববন্ধন

সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০২১, ১৭:৫৯

নোয়াখালী জেলা কারাগারে বদিউল আলম প্রকাশ বদু মিয়া (৭৬) নামে এক বৃদ্ধ হাজতির মৃত্যুর ঘটনায় দোষীদের বিচার ও গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন, প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল হয়েছে।

রবিবার দুপুরে তার নিজ এলাকা সেনবাগ উপজেলার কেশারপাড় ইউপির কানকিরহাট বাজারে এই কর্মসূচি পালন করেন পরিবারের সদস্য ও এলাকাবাসী।

রবিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বীরকোট দক্ষিণপাড়া অগ্রগামী সমাজ কল্যাণ সংর্ঘ ও বীরকোট গ্রামবাসীর উদ্যোগে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন, প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তব্য দেন কানকিরহাট বাজার কমিটির সভাপতি মীর হোসেন, এলাকার প্রবীন সমাজসেবী আবদুল হক মেম্বার, কানকিরহাট বাজার কমিটির সাবেক সেক্রেটারি মোজাম্মেল হক স্বপন, সমাজসেবী সোলেমান, কানকিরহাট বহুমূখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য কামাল উদ্দিন ও নিহতের মেয়ে অজিফা খাতুন।

প্রতিবাদ সভা থেকে অভিযোগ করা হয়, সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের বীরকোট গ্রামের মৃত নুর মিয়ার ছেলে বদু মিয়ার কাছে এলাকার কিছু চিহিৃত দুষ্টু প্রকৃতির লোকের দাবিকৃত ৫০ হাজার টাকা না পেয়ে একই এলাকার আবদুল মতিনের ছেলে অটোরিকশা চালক আবুল হোসেনকে দিয়ে বদু মিয়ার বিরুদ্ধে সেনবাগ থানায় একটি নারী ও শিশু নির্যাতন আইনে একটি ষড়যন্ত্রমূলক ‘মিথ্যা মামলা’ করে।

এরপর সেনবাগ থানা পুলিশ গত ২৫ সেপ্টম্বর বদু মিয়াকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। কারাগারে পাঠানোর ১৮ দিনের মাথায় সোমবার দিবাগত মঙ্গলবার রাত দেড়টার দিকে বদু মিয়া কারাগারে মারা যান।

এলাকাবাসী ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার বাদি ও সাক্ষীদের গ্রেপ্তার করে বিষয়টির ‍সুষ্ঠু তদন্তসহ প্রয়োজনীয় আইনিব্যবস্থা নেওয়ার জন্য নোয়াখালী জেলা প্রশাসক, পুলিশ সুপার, সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার ওসির কাছে দাবি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :