মাদ্রাসায় যেতে চাপ, দুই মাস ধরে নিখোঁজ শিক্ষার্থী

আজহারুল হক, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০২১, ১৮:২১

ময়মনসিংহের গৌরীপুরে আরিফ মিয়া (১৪) নামে এক মাদরাসা শিক্ষার্থীকে মাদ্রাসায় যেতে চাপ দেয় তার পরিবার। কিন্তু সে মাদ্রাসায় পড়াশোনা করতে অনীহা প্রকাশ করে। পরে তার বাবা তাকে জোর করে মাদ্রাসায় দিয়ে আসেন। এর পর থেকে গত দুই মাস ধরে নিখোঁজ রয়েছেন আরিফ।

নিখোঁজ আরিফ উপজেলার বোকাইনগর ইউনিয়নের কাউলাটিয়া গ্রামের বিল্লাল হোসেনের ছেলে। গত ১৪ আগস্ট মাসের ১৪ তারিখ সে বাড়ি থেকে নিখোঁজ হয়। এরপর থেকে পরিবার অনেক খোঁজাখুজি করে তার সন্ধান পায়নি। এ ঘটনায় আরিফের বাবা গৌরীপুর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, আরিফ মিয়া উপজেলার বোকাইনগর ইউনিয়নের কাউলাটিয়া দারুল কোরআন হাফিজিয়া মাদরাসার শিক্ষার্থী। গত আগস্ট মাসে আরিফ মাদ্রাসায় পড়াশোনা করতে অনীহা প্রকাশ করেন। কিন্ত পরিবারের লোকজন চাপপ্রয়োগ করলে তার সঙ্গে মনোমালিন্য হয়। এই অবস্থায় গত ১৩ আগস্ট আরিফের বাবা তাকে শাসন করে পড়াশোনার জন্য মাদরাসায় দিয়ে আসে।

পরে আরিফ ওই দিন রাতে বাড়ি ফিরে থাকে এবং পরের দিন ১৪ আগস্ট সকালে বাড়ি থেকে বের হয়ে যায়। এরপর থেকে পরিবারের লোকজন অনেক খোঁজাখুজি করেও তার সন্ধান পায়নি।

আরিফের উচ্চতা পাঁচ ফুট। নিখোঁজের সময় তার পরনে ছিল কালো রঙের হাফহাতা গেঞ্জি ও একই রঙের লুঙ্গি।

আরিফের মা নূরুন্নাহার বলেন, মাদ্রাসা থেকে চলে আসার পরদিন সকালে আরিফ কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয়ে যায়। ঘটনার দুই মাস পার হলেও ছেলের সন্ধান পাইনি। ছেলে কোথায় আছে, কেমন আছে এই চিন্তায় এখন ঘুমাতে পারি না।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, মাদরাসা শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় থানায় জিডি হয়েছে। পুলিশ তাকে খুঁজে বের করার চেষ্টা করছে।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :