ফরিদগঞ্জে আ.লীগের বর্ধিত সভার প্যান্ডেল ভাঙচুর

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০২১, ২০:৩৩

চাঁদপুর জেলাধীন ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূলের বর্ধিত সভার নির্মিত প্যান্ডেল ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। তারা শুধু প্যান্ডেলই ভাঙেনি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ভাঙচুর করেছে। এ পরিস্থিতিতে উপজেলা আওয়ামী লীগ উক্ত বর্ধিত সভা স্থগিত করে দিয়েছে। এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

চাঁদপুরের ফরিদগঞ্জে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা করে আসছে উপজেলা আওয়ামী লীগ নেতারা।

এরই ধারাবাহিকতায় আগের ঘোষণা অনুযায়ী রবিবার দুপুরে উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূলের বর্ধিত সভাকে সামনে রেখে ইউনিয়ন আওয়ামী লীগের নির্মিত প্যান্ডেল ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা এবং এই পরিস্থিতিতে উপজেলা আওয়ামী লীগ উক্ত বর্ধিত সভা স্থগিত করে দিয়েছে।

গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে রবিবার এই ইউনিয়নে আওয়ামী লীগের তৃণমূলের বর্ধিত সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সভা উপলক্ষে হাঁসা আল-আমিন মাদ্রাসার মাঠে প্যান্ডেল করে ইউনিয়ন আওয়ামী লীগ। পরে আওয়ামী লীগ নেতারা এবং মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকরা এসে দেখে প্যান্ডেলটি কারা যেন ভেঙে ফেলেছে।

মনোনয়ন প্রত্যাশী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলী আক্কাছ পাটওয়ারী এবং শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির পাটওয়ারী সাংবাদিকদের জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা আগের ঘোষিত অনুষ্ঠানের প্যান্ডেলটি ভাঙার বিষয়টি দুঃখজনক অ্যাখা দিয়ে দলীয় সিনিয়র নেতারা এ ব্যাপারে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান।

আরেকজন মনোনয়ন প্রত্যাশী ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া। তিনি বলেন, আমরা শনিবার সন্ধ্যার মধ্যেই প্যান্ডেল তৈরি করে বাড়ি চলে যাই। দুপুরে স্থানীয় নেতাকর্মীরা ফোন করে জানান, কারা যেন রাতের আঁধারে প্যান্ডেলটি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে আমরা বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা করেছি। পূর্ব নির্ধারিত আজকের এই বর্ধিত সভার প্যান্ডেল কী কারণে ভাঙা হয়েছে তা আমার বোধগম্য নয়। তবে যারা প্যান্ডেল ভেঙেছে তারা শুধু প্যান্ডেল ভাঙেনি, তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবিও ভাঙচুর করেছেন। যারা এমন কাজ করেছেন তারা আওয়ামী লীগের লোক হতে পারে না, তারা অনুপ্রবেশকারী।

ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী জানান, স্থানীয় সংসদ সদস্যের অনুসারীরা রাতের আঁধারে প্যান্ডেল ভাঙচুর করেছে বলে ধারনা করা যাচ্ছে। আমি বিষয়টি জানার পর থানার পরিদর্শক-তদন্তকে জানিয়েছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক-তদন্ত) মো. বাহার মিয়া বলেন, আমি ঘটনাটি শুনা মাত্রই পুলিশ ফোর্স পাঠিয়ে ঘটনাস্থল পরির্দশন করেয়েছি। এই বিষয়ে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :