ভোলায় শষাবোঝাই ট্রলার ডুবিতে শিশুর মৃত্যু, নিখোঁজ ২

প্রকাশ | ১৭ অক্টোবর ২০২১, ২০:৫৭

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস

ভোলার চরফ্যাশন উপজেলায় আকস্মিক ঝড়ের কবলে পড়ে নারী-শিশুসহ নয়জন যাত্রী নিয়ে সবজিবোঝাই ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে মো. জোনায়েদ (৩) নামে এক শিশু মারা গেছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে মৃত জোনায়েদের বাবা স্বপন ও দাদী বিলকিস বেগম। এদের বাড়ি উপজেলার দুলারহাট থানার মুজিবনগর ইউনিয়নে। 

রবিবার বিকালের দিকে উপজেলার চরপাতিলা থেকে কচ্ছপিয়া ঘাটে আসার পথে মাঝ নদীতে ঝড়ের কবলে পড়ে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

পুলিশ ও কোস্টগার্ড সূত্রে জানা যায়, দুপুরের দিকে চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চর কুকরি মুকরি ইউনিয়নের চর পাতিলা থেকে শষা বোঝাই একটি ট্রলার নয়জন যাত্রী নিয়ে কচ্ছপিয়া ঘাটের উদ্দেশ্যে রওনা দেয়। এ সময় মাঝ নদীতে আকষ্মিক ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়।

খবর পেয়ে কোস্টগার্ড চরমানিকা আউটপোস্টের একটি টিম ও দক্ষিণ আইচা থানা পুলিশ উদ্ধার অভিযান চালিয়ে জোনায়েদ নামে এক শিশুকে মৃত ও আরও ছয়জনকে জীবিত উদ্ধার করে। এ ঘটনায় ট্রলার মালিক স্বপন (৩০) ও তার মা বিলকিস বেগম (৫০) নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে কোস্টগার্ড। 

দক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখাওয়াত হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন,  ডুবে যাওয়া ট্রলার ও ট্রলারে থাকা এক শিশুকে মৃত এবং ছয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনও দুজন নিখোঁজ রয়েছে। তবে নদী উত্তাল থাকায় উদ্ধার অভিযান ব্যহত হচ্ছে। 

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/কেএম)