শেখ রাসেলের সমাধিতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ১৪:৪২ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১৪:০৮

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিনে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান।

সোমবার রাজধানীর বনানীতে শেখ রাসেলের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় তিনি শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করেন।

শ্রদ্ধা নিবেদনের সময় উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আবদুস সালাম হাওলাদার, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন, নিবন্ধক মোল্লা মাহফুজ আল-হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান, প্রক্টর মু. আখতারুজ্জামানসহ বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধানরা।

১৯৬৪ সালের এই দিনে ঢাকার ঐতিহাসিক ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে জন্ম হয় শেখ রাসেলের। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নৃশংসভাবে শিশুপুত্র শেখ রাসেলকে হত্যা করা হয়। রাসেল রাজধানীর ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারদের নিশ্চিহ্ন করতে ১১ বছরের শিশু রাসেলকেও সেদিন হত্যা করা হয়, যা বিশ্ব মানবতার ইতিহাসে একটি ন্যক্কারজনক ও নিন্দনীয় হত্যাকাণ্ড হিসেবে পরিগণিত।

ঢাকাটাইমস/১৮অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :