পুনরায় এমপিওভুক্ত হলেন শেরপুরের প্রভাষক রাহুল

প্রকাশ | ১৮ অক্টোবর ২০২১, ১৫:০০ | আপডেট: ১৮ অক্টোবর ২০২১, ১৫:২১

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জালিয়াতি ও অনিয়মের শিকার হয়ে এমপিও থেকে বাদ পড়েছিলেন শেরপুরের ঝিনাইগাতী আদর্শ মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক পিআর রাহুল। ২০১২ সালে পিআর রাহুলসহ দুই শিক্ষকের এমপিও বতিল করা হয়েছিল। পরে তদন্তের মাধ্যমে অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় গত মাসে নিয়মিত শিক্ষক পিআর রাহুল ইংরেজি প্রভাষক হিসেবে পুনরায় এমপিও পান।

জানা গেছে, তৎকালীন ওই কলেজের বরখাস্তকৃত অধ্যক্ষ খলিলুর রহমান জালিয়াতি ও অনিয়ম করে এমপিও থেকে এ দুই শিক্ষককে বাদ দিয়ে তার নিজের দুই লোকের নাম দিয়েছিলেন। বিষয়টি পরে বিভিন্ন পত্র-পত্রিকায় লেখা হলে তৎকালীন ইউএনও রুবেল মাহমুদ জেলা প্রশাসকের নির্দেশে তদন্ত করে বিষয়টির সত্যতা পান। এরপর ওই অধ্যক্ষের পছন্দের নিয়োগকৃত শিক্ষকের এমপিও বাতিল করা হয়। এবং পিআর রাহুলকে আবারও এমপিও দেওয়া হয়। এতে রাহুলের পরিবারসহ এলাকাবাসী, ম্যানেজিং কমিটিসহ সকলেই আনন্দিত।

এর আগে দৈনিক বাংলাদেশ প্রতিদিন-এর শেরপুর জেলা প্রতিনিধি সাংবাদিক নেতা মাসুদ হাসান বাদল ও শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সিনিয়র সাংবাদিক হারুন অর রসিদ দুদু, সাংবাদিক দুদু মল্লিকসহ অন্যরা বিষয়টি নিয়ে প্রতিনিয়ত লেখালেখি করে প্রশাসনের নজরে আনেন।

এদিকে এমপিও ফিরে পেয়ে তৎকালীন জেলা প্রশাসক আনার কলি মাহবুব ও ইউএনও রুবেল মাহমুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শিক্ষক পিআর রাহুল ।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/পিএল)