আনসারুল্লাহর সক্রিয় সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ১৬:৫১ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১৬:৩৬

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের-এবিটি এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

রবিবার রাতে মানিকগঞ্জের শিবালয় থানার শিমুলিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার নাম মোহাম্মদ শামীম। তার কাছ থেকে একটি মোবাইল ও ছয়টি উগ্রবাদী বই জব্দ করা হয়।

গ্রেপ্তার শামীম মানিকগঞ্জের শিবালয় এলাকার বাসিন্দা ও দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজের মাস্টার্সের শিক্ষার্থী।

অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) সহকারী পুলিশ সুপার (মিডিয়া) ওয়াহিদা পারভীন ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এটিইউর দাবি, এর আগে আনসারুল্লাহ বাংলা টিমের গ্রেপ্তার সদস্যদের আইনি প্রক্রিয়ায় মুক্তির জন্য অর্থ সংগ্রহ করে তা সাংগঠনিক অন্যান্য সঙ্গীদের পাঠাতেন শামীম। এছাড়া গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদী প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে দেশে খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী, ধর্মীয় উসকানিমূলক বিভিন্ন পোস্ট দিয়ে আসছিলেন।

ওয়াহিদা পারভীন বলেন, আনসারুল্লাহ বাংলা টিম মতবাদ প্রচারের মাধ্যমে অনলাইনে সদস্য সংগ্রহের কাজ করে আসছিলেন শামীম। উগ্রবাদী বিভিন্ন বই ও বক্তৃতা অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করতেন তিনি।

এর আগে গ্রেপ্তার এবিটির সদস্যদের মুক্তির জন্য অর্থ সংগ্রহ করতেন শামীম। তার বিরুদ্ধে শিবালয় থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :