শেখ রাসেল আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা শুরু কাল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১৭:১২

বাংলাদেশসহ বিশ্বের ১৮টি দেশের আনুমানিক ১০০ জন গ্রান্ডমাস্টার নিয়ে আগামীকাল মঙ্গলবার শুরু হচ্ছে ‘শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা প্রতিযোগিতা।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি আসরটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন বলে জানিয়েছেন ফেডারেশনের কর্মকর্তারা।

আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন। দিনটিকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে ঘোষণা করেছে সরকার। মূলত এই দিবসটি উপলক্ষে সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায় এবারের আসরটি আয়োজিত হচ্ছে।

দাবাড়ুরা এশিয়া, ইউরোপ এবং দক্ষিণ আমেরিকার বিভিন্ন দেশ থেকে আসরটিতে অংশ নিবেন। এদের মধ্যে রয়েছেন ৩২ জন পুরুষ, ১ জন মহিলা গ্রান্ডমাস্টার ও ২০ জন আন্তর্জাতিক মাস্টার। বাংলাদেশের নিয়াজ মোরশেদ, জিয়াউর রহমান এবং এনামুল হোসেন রাজীব খেলবেন আসরটিতে।

আসরটিতে ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে মোট ৫৫ হাজার মার্কিন ডলারের অর্থ পুরস্কার রাখা হয়েছে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পাবেন ১০ হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার। এছাড়া রানার আপ সাত হাজার, তৃতীয় স্থান অথিকারী পাবেন পাঁচ হাজার মার্কিন ডলার। এর বাইরে বাংলাদেশি খেলোয়াড়দের জন্য থাকছে ১০ হাজার মার্কিন ডলারের অর্থ পুরস্কার।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :