ক্যাম্ফারের হ্যাটট্রিকে নেদারল্যান্ডের ছোট সংগ্রহ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ১৭:৫৫ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১৭:৪৮

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় দিনের খেলায় এক অনন্য রেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের পেসার কার্টিস ক্যাম্ফার। সেই সুবাদে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১০৬ রানেই গুটিয়ে যায় নেদারল্যান্ড। ফলে জয়ের জন্য আয়ারল্যান্ডের দরকার ১০৭ রান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নেদারল্যান্ডের অধিনায়ক পিটার সিলার। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে পল স্টার্লিংয়ের করা প্রথম ওভারে শূন্যরানেই সাজঘরে ফেরেন ডাচ ওপেনার বেন কুপার। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে সুবিধা করতে পারেননি ডি লিডে। আউট হওয়ার আগে করেন ৭ রান।

তৃতীয় উইকেটে ব্যাট করতে নামা কলিন অ্যাকারম্যানকে সঙ্গে নিয়ে দেখে-শোনেই খেলছিলেন ওপেনার ম্যাক্স ওডুয়েড। এরপর ইনিংসের দশম ওভার নেদারল্যান্ডের ব্যাটিং লাইনআপে রীতিমতো ধস নামান কার্টিস ক্যাম্ফার। ওই ওভারের প্রথম বল ওয়াইড করলেও দ্বিতীয় বলটি ডট করেন তিনি। এরপর থেকেই উইকেটের পতন ঘটা শুরু হয়। দ্বিতীয় বলে সাজঘরে ফিরেছেন কলিন অ্যাকারম্যান। এরপর একে একে রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস ও রোয়েলফ ফন ডার মারউই আউট করেন তিনি।

ডাবল হ্যাট্রিটকে ইতিহাস গড়েছেন আইরিশ পেসার কার্টিস কাম্ফার।

দ্বিতীয় বলে কট বিহাইন্ড হন অ্যাকারম্যান। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। পরের দুই বল লেগ বিফোরের ফাঁদে পড়েন ডেসকাট ও এডওয়ার্ডস, পূরণ হয় ক্যাম্ফারের হ্যাটট্রিক। ঠিক পরের বলে ইনসাইড এজে বোল্ড হয়ে ডাবল হ্যাটট্রিকের শিকার হন মারউই।

১১ রানে ফেরেন অ্যাকারম্যান। আর রানের খাতায় খুলতে পারেননি পরেরি তিন ব্যাটসম্যান। দলীয় লজ্জা ঘোঁচাতে একাই খেলে যান ওপেনার ম্যাক্স ওডুয়েড। তাকে কিছুক্ষণ সঙ্গ দেন দলীয় অধিনায়ক পিটার সিলার। আর তাততেই কোনো মতো একশর ঘর পার করে নেদারল্যান্ড। ৪৭ বলে ৫১ রান করে ফেরেন ম্যাক ওডুয়েড। সিলার করেন ২১ রান। এছাড়া ১১ রান করেন ভ্যান বিক।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন কার্টিস ক্যাম্ফার। এছাড়া ৪ ওভার বল করে মাত্র ৯ রানের খরচায় তিনটি উইকেট পেয়েছেন মার্ক আদায়ের।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :