ক্যাম্ফারের ডাবল হ্যাটট্রিকের ম্যাচে আইরিশদের সহজ জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১৯:১৩

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় দিনের খেলায় এক অনন্য রেকর্ড গড়েন আয়ারল্যান্ডের পেসার কার্টিস ক্যাম্ফার। সেই সুবাদে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১০৬ রানেই গুটিয়ে যায় নেদারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেটের সহজ জয়ই পেয়েছে আয়ারল্যান্ড জাতীয় ক্রিকেট দল।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নেদারল্যান্ডের। পল স্টার্লিংয়ের করা প্রথম ওভারে শূন্যরানেই সাজঘরে ফেরেন ডাচ ওপেনার বেন কুপার। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ৭ রানে আউট হন ডি লিডে।

তৃতীয় উইকেটে ব্যাট করতে নামা কলিন অ্যাকারম্যানকে সঙ্গে নিয়ে দেখে-শোনেই খেলছিলেন ওপেনার ম্যাক্স ওডুয়েড। কিন্তু ইনিংসের দশম ওভার নেদারল্যান্ডের ব্যাটিং লাইনআপে রীতিমতো ধস নামান কার্টিস ক্যাম্ফার। ওই ওভারের প্রথম বল ওয়াইড করলেও দ্বিতীয় বলটি ডট করেন তিনি। এরপর থেকেই উইকেটের পতন ঘটা শুরু হয়। দ্বিতীয় বলে সাজঘরে ফিরেছেন কলিন অ্যাকারম্যান। এরপর একে একে রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস ও রোয়েলফ ফন ডার মারউই আউট করেন তিনি।

১১ রানে ফেরেন অ্যাকারম্যান। আর রানের খাতায় খুলতে পারেননি পরেরি তিন ব্যাটসম্যান। দলীয় লজ্জা ঘোঁচাতে একাই খেলে যান ওপেনার ম্যাক্স ওডুয়েড। তাকে কিছুক্ষণ সঙ্গ দেন দলীয় অধিনায়ক পিটার সিলার। আর তাততেই কোনো মতো একশর ঘর পার করে নেদারল্যান্ড। ৪৭ বলে ৫১ রান করে ফেরেন ম্যাক ওডুয়েড। সিলার করেন ২১ রান। এছাড়া ১১ রান করেন ভ্যান বিক।

ফলে মাত্র ১০৭ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্রুত দুই উইকেট হারায় আয়ারল্যান্ড। ব্যক্তিগত ৯ রানে ওপেনার কেভিন ও’ব্রাইন এবং ৮ রানে ফেরেন অধিনায়ক অ্যান্ডি বালবির্নি। এরপর তৃতীয় উইকেট জুটিতে গ্রেথ ডেলানি এবং পল স্টালিং মিলে ৫৯ রান তুলতে সহজ জয়ের পথেই থাকে আইরিশরা।

শেষদিকে ২৯ বলে ৪৪ রান করে আউট হন ডেলানি। আর কার্টিজ ক্যাম্ফারকে নিয়ে ম্যাচ শেষ করেন ওপেনার পল স্টার্লিং। তিনি অপরাজিত থাকেন ৩০ রানে। আর ৭ রানে মাঠ ছাড়েন ক্যাম্ফার।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :