নোয়াখালীতে পুলিশের ওপর হামলা: গ্রেপ্তার ৫, আরও ৩ মামলা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১৯:৫৬

নোয়াখালীতে পুলিশের ওপর হামলার ঘটনায় আরও পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। ওই ঘটনায় পুলিশ বাদি হয়ে আরও তিনটি মামলার প্রস্তুতি নিচ্ছে।

সম্প্রতি কুমিল্লায় পূজামণ্ডপে মূর্তির কোলে পবিত্র কোরআন শরীফ রাখার ঘটনা ঘটে। এই বিষয়কে কেন্দ্র করে গত শুক্রবার জুমার নামাজের পর নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে ইসকন মন্দিরসহ কয়েকটি মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও দোকান-পাট ভাঙচুর করা হয়।

সোমবার বিকালে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বেগমগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন বলেন, মন্দিরে হামলার ঘটনায় রবিবার ইসকনের পক্ষ থেকে একটি এবং পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা করে। পুলিশের কাজে বাধা দেয়া ও হামলার ঘটনায় আরও তিনটি মামলা প্রক্রিয়াধীন। এসব মামলায় এ পর্যন্ত ৪৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যহত রয়েছে।

এদিকে চৌমুহনীসহ নোয়াখালীর বিভিন্ন স্থানে মন্দির, পূজামণ্ডপে হামলা, ভাঙচুর, লুটপাট, সহিংসতা ও হতাহতের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি নেতারা। এর আগে নেতারা চৌমুহনীর ক্ষতিগ্রস্ত মন্দির ও পূজামণ্ডপগুলো পরিদর্শন করেন। এ সময় ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করতে প্রশাসনের কাছে অনুরোধ করেন। ক্ষতিগ্রস্তদের সহযোগিতা ও সুষ্ঠু বিচার পেতে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন তারা।

সোমবার বিকালে চৌমুহনী প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য দেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. রহমত উল্যাহ, সাধারণ সম্পাদক ড. মো. নিজামুল হক ভূইয়া, টেলিভিশন, প্রিন্ট ও ফাটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. শফিউল আলম ভূইয়া, প্রক্টর ড. এ কে এম গোলাম রাব্বানীসহ অনান্য নেতারা।

অন্যদিকে দুর্গা পূজার সময় সারাদেশের বিভিন্ন পূজামণ্ডপে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় নোয়াখালীর মাইজদী টাউনহল মোড়ে মানববন্ধন করেছে দুর্গা পূজামণ্ডপ সমন্বয় পরিষদের নেতারা। পরে জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মিথুন ভট্ট ও বাসদের সভাপতি তারেকেশ্বর নান্টুর নেতৃত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়। প্রতিবাদ সভা থেকে বক্তারা ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ও এমন ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেপ্তারের দাবি করেন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :