কোরিয়া-বাংলা প্রেসক্লাবের সভাপতি হানিফ সম্পাদক ইজাজ

দক্ষিণ কোরিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ২১:২২

দক্ষিণ কোরিয়া বাংলাদেশি সংবাদকর্মীদের নিয়ে গঠিত কোরিয়া বাংলা প্রেসক্লাবের ২০২১-২০২২ সালের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। গত রবিবার (১৭ অক্টোবর) দেশটির রাজধানী সিউলের স্থানীয় একটি হোটেলে কোরিয়া-বাংলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংগঠনের উপদেষ্টামণ্ডলীদের অধীনে সদস্যদের প্রত্যক্ষ ভোটে দৈনিক ঢাকা টাইমসের কোরিয়া প্রতিনিধি মোহাম্মদ হানিফ সভাপতি এবং বাংলাভিশনের প্রতিনিধি ইজাজুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

পরে সদস্যদের মতামত ও সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে ১৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। উপদেষ্টামণ্ডলীর সদস্যরা হলেন, সরওয়ার কামাল (বাংলাটেলিগ্রাফ, প্রধান সম্পাদক) ও এমএন ইসলাম।

কার্যকরী পরিষদের সদস্যরা হলেন, সহসভাপতি অসীম বিকাশ বড়ুয়া (জাগোনিউজ২৪), সাংগঠনিক সম্পাদক এমএ মাহবুব (সময় টিভি), অর্থ সম্পাদক আল আমিন মৃধা (আজকের বার্তা), প্রচার সম্পাদক আমিনুল মোগল (প্রেসবিডি৭১), দপ্তর সম্পাদ রমজান আলি (এলটিভি), তথ্য ও গবেষণা সম্পাদক পনতু কুমার রায় (ফ্রিল্যান্স লেখক)।

সাধারণ সদস্যরা হলেন, কামারুজ্জামান রনি, আল আমিন শেখ, নুরুল আলম মোল্লা, এফ, কে মিরাজ, আল আজিম, আলিমুর রহমান আলিম ও আবু ছিদ্দিক মামুন।

প্রবাসী সাংবাদিক নেতারা বলেন, এটি কেবল সাংবাদিকদের ঠিকানাই হবে না, বরং একতা, সহযোগিতা, ভ্রাতৃত্ব বন্ধন, ঐক্যের প্রতীক, সংস্কৃতি, শিক্ষা, প্রদর্শনী, প্রশিক্ষণ এবং সাংবাদিকদের স্বার্থ সংরক্ষণ ও মানোন্নয়নই হলো এই প্রেসক্লাবের লক্ষ্য। কোরিয়ার বুকে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল ও সমুন্নত রাখতে নিবেদিতভাবে কাজ করবে কোরিয়া-বাংলা প্রেসক্লাব।

একইসঙ্গে কোরিয়ার ঐতিহ্য, সংস্কৃতি এবং ইতিহাস বাংলাদেশের মানুষের সামনে তুলে ধরাসহ বিভিন্ন সহযোগিতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে কোরিয়াস্থ বাংলাদেশি প্রবাসীদের পাশে থাকার জন্য বদ্ধপরিকর আমরা।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :