৯৬ রানেই গুটিয়ে গেল নামিবিয়া

প্রকাশ | ১৮ অক্টোবর ২০২১, ২১:৫৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমপর্বে নিজেদের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের কাছে নাস্তানাবুদ নবাগত নামিবিয়ার ব্যাটসম্যানরা। ফলে ১৯.২ ওভারে সবকটি উইকেট হারিয় মাত্র ৯৬ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস। জিততে হলে লঙ্কানদের প্রয়োজন মাত্র ৯৭ রান।

ম্যাচের শুরুতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। ফলে ব্যাট হাতে অনেকটা ধীর গতিতে খেলতে থাকেন নামিবিয়ার ব্যাটসম্যানরা। পাওয়ার প্লের ছয় ওভার শেষে দুই ওপেনারকে হারিয়ে মাত্র ৩০ রান সংগ্রহ করতে পেরেছে দলটি। ৭ রানে স্টিফেন বার্ড এবং ৮ রানে আউট হন জানে গ্রিন।

তবে তৃতীয় উইকেট জুটিতে ক্রেইগ উইলিয়ামসকে সঙ্গে নিয়ে মাটি কামড়ে ব্যাট করতে থাকেন জেরহার্ড ইরাসমাস। কিন্তু ২৯ রানে উইলিয়ামস এবং ২০ রানে ইরাসমাস আউট হলে দলের হয়ে দাঁড়াতে পারেননি কেউই। শেষ সাতজন ব্যাটসম্যানের মধ্যে একমাত্র জোনাথন স্মিট ছাড়া দশের কোটা স্পর্শই করতে পারেননি কেউ। স্মিট অপরাজিত থাকেন ১২ রানে।

এদিকে শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মহেষ থিকসেনা। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং লাহিরু কুমারা। এছাড়া চামিকা করুনারত্নে এবং দুশমান্থ চামিরা একটি করে উইকেট পেয়েছেন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এমএম)