গাজীপুরে শেখ রাসেলের জন্মদিনে আলোচনা ও দোয়া মাহফিল

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২১, ১০:৩২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহের অনুজ শহীদ শেখ রাসেলের ৫৮তম শুভ জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে গাজীপুর সদরে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার সদরের বানিয়ারচালা (মেম্বারবাড়ী), বাসস্ট্যান্ডে আওয়ামী যুবলীগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব অ্যাডভোকেট মো. জামিল হাসান দুর্জয়, সভাপতিত্ব করেন গাজীপুর জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. ফিরোজ মিয়া,

অনুষ্ঠান সঞ্চালনা করেন গাজীপুর সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. বেলায়েত হোসেন। আরও উপস্থিত ছিলেন গাজীপুর সদর উপজেলা যুবলীগ নেতা মামুন আকন্দ রাজিব।

জামিল হাসান দুর্জয় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ। ১৯৬৪ সালের এ দিনে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড থেকে সেদিনের অবুঝ শিশু রাসেলও রেহাই পাননি। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা সেদিন বঙ্গবন্ধুর উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাই নরপশুরা নিষ্পাপ শিশু ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলকেও রেহাই দেয়নি।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :