তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২১, ১৫:২০

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তালিকাভুক্ত ৩ কোম্পানি ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণা করা কোম্পানিগুলো হলো, ডরিন পাওয়ার, বিডি ল্যাম্পস এবং তিতাস গ্যাস লিমিটেড।

ডরিন পাওয়ার: কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ নগদ এবং উদ্যোক্তা পরিচালকসহ অন্য সব শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ বোনাস লভ্যাংশ দেবে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮.০৯ টাকা।

আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিলো ৫.৫৩ টাকা। গত ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৮.৪১ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিডি ল্যাম্পস: সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫.১০ টাকা।

আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ৯.৮৮ টাকা। গত ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯৫.১৬ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

তিতাস গ্যাস: কোম্পানিটির পর্ষদ শেয়ারহোল্ডারদের ২২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৫০ টাকা।

আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩.৬৪ টাকা। গত ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭২.৫৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ডিজিটাল প্লাটফর্মে। তবে তারিখ পরে জানাবে প্রতিষ্ঠানটি। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এসকেএস/কেআর)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :