কুমিল্লার ঘটনায় দোষীদের গ্রেপ্তার দাবিতে গোপালগঞ্জের ওলামাদের স্মারকলিপি

প্রকাশ | ১৯ অক্টোবর ২০২১, ১৬:১৪ | আপডেট: ১৯ অক্টোবর ২০২১, ১৬:২৪

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লার নানুয়াদিঘির পাড় হিন্দু মন্দিরে পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে গোপালগঞ্জে সংবাদ সম্মেলন করেছে উলামা পরিষদ। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উলামা পরিষদ গোপালগঞ্জ সদর-এর উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে উলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি শুয়াইব ইবরাহীম লিখিত বক্তব্যে বলেন, কুমিল্লার নানুয়াদিঘির পাড়ে একটি মন্দির থেকে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ উদ্ধার করেছে পুলিশ। কে বা কারা এমন ন্যক্কারজনক কাজ করেছে তা এখনও জানা যায়নি। এমন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রকৃত দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মুফতি শুয়াইব বলেন, ‘দেশের স্বল্প সংখ্যক হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান আবহমান কাল থেকে শান্তিতে বসবাস করে আসছে এবং নিরাপত্তার সঙ্গে তারা তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করছেন। তবে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার ফলে বর্তমানে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হতে চলেছে।’

পরে উলামা পরিষদের নেতারা গোপালগঞ্জ জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেন।

উলামা পরিষদের সভাপতি মাওলানা নাসির আহমেদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাওলানা ফখরুল আলম, মুফতি হাফিজুর রহমান, মাওলানা আবুল কালাম, মাওলানা জামালুদ্দীন, মাওলানা হায়াত আলী, মাওলানা ফারুখ হুসাইন, মাওলানা ওয়াহিদুজ্জামান, মাওলানা শরীফ আনিসুর রহমান, মাওলানা রবিউল ইসলাম, মাওলানা আব্দুল্লাহ শরীফ, শেখ মো. জাহিদুর রহমানসহ উলামা পরিষদের অন্যান্য সদস্য।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/কেএম)