চবিতে সশরীরে ক্লাস শুরু

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২১, ২২:২৭

বৈশ্বিক মহামারীর কারণে ৫৯০ দিন পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সশরীরে পাঠদান কার্যক্রম মঙ্গলবার শুরু হয়েছে। এতদিন অনলাইনে ক্লাস চললেও এখন থেকে সশরীরে শ্রেণিকক্ষে উপস্থিত হয়ে ক্লাসে অংশ নিতে পারবেন শিক্ষক-শিক্ষার্থীরা। এর আগে সোমবার বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়া হয়েছে।

এদিন সকাল ৮টা থেকে শাটল ট্রেন, বাসযোগে চবির বিভিন্ন বিভাগে শিক্ষার্থীরা সশরীরে ক্লাস করতে ক্যাম্পাসে আসছেন। দীর্ঘদিন পর সরাসরি ক্লাসে অংশ নিতে পেরে তারা খুবই উচ্ছ্বসিত। শ্রেণিকক্ষে মাস্ক পরে শিক্ষার্থীরা প্রবেশ করছেন। রাখা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার। লাইব্রেরি, ক্যান্টিন ও ক্যাফেটেরিয়ায় শিক্ষার্থীদের পদচারণা বেড়েছে। সশরীর ক্লাসে অংশে নেওয়াতে খুবই উচ্ছ্বসিত দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান শফিউল আলম ডালিম ঢাকাটাইমসকে বলেন, ছাত্র-ছাত্রীরা সকাল ১০টা থেকে তাদের স্ব-স্ব ক্লাসে বসে ক্লাস করতে দেখা যায়।

চবি রাঙ্গুনিয়া স্টুডেন্ট ফোরামের সভাপতি ও পিএলএল বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. ইকবাল ঢাকাটাইমসকে বলেন, অনেকদিন পর আমাদের ক্লাস শুরু হচ্ছে। মনে হচ্ছে আমরা যেন আবার নতুন করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছি। বন্ধুদের সঙ্গে ক্লাস করতে পারাতে অনেক ভালো লাগছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ আমাদেরকে আবার ক্লাসে ফেরার সুযোগ করে দেওয়ার জন্য।

ইকবাল আরও বলেন, অনেকদিন পর বাড়ি ফিরলে যেমন লাগে আমারও ঠিক তেমনটিই মনে হচ্ছে। যেন বাড়ি ফিরে এসেছি। আর স্বাস্থ্যবিধির দিকেও আমরা নজর রেখেছি। সবাই তো দেখছেন মাস্ক ব্যবহার করছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, ছেলে-মেয়েরা ক্লাসে ফিরতে পেরে খুবই উচ্ছ্বসিত। তারা স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে অংশ নিয়েছেন। করোনাকালীন শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে, লস-রিকভারি প্লান অনুসরণ করে সে ক্ষতি পুষিয়ে নেওয়া হবে বলে জানান প্রক্টর।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :