পায়রা বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

পটুয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ২২:৫৭ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২১, ২২:৫৪
ফাইল ছবি

পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে। উপকূলীয় এলাকার আকাশে মেঘের ঘনঘটা বিরাজ করছে। গত রবিবার থেকে জেলায় টানা বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৮১ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

উপকূলীয় এলাকা দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কায় পটুয়াখালীর পায়রা বন্দরসহ দেশের সব সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। সব মাছধরা ট্রলারকে পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে বিচরণ করতে বলা হয়েছে।

এদিকে টানা তিন দিনের বর্ষণে তলিয়ে গেছে জেলার নিম্নাঞ্চলসহ বিস্তীর্ণ এলাকা। জেলার রাঙ্গাবালী উপজেলার একাধিক মাছের ঘের পানিতে তলিয়ে যাবার খবর পাওয়া গেছে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানিয়েছে, টানা বর্ষণর ফলে শীতকালীন আগাম সবজি চাষিদের ব্যাপক ক্ষতি হয়েছে। বিশেষ করে লাল শাক, পালন শাক, মুলা, লাউ, ফুলকপি, বাঁধাকপির ক্ষেত বৃষ্টির পানিতে তলিয়ে গেছে।

এদিকে মঙ্গলবার সকাল থেকে টানা বর্ষণ থাকায় বাইরে খুব একটা লোকজনের বিচরণ দেখা যায়নি। কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে একাধিক ব্যবসায়ী জানান, পর্যটকরা কেউ হোটেল মোটেল থেকে বাইরে বের হচ্ছেন না। পর্যটন কেন্দ্র কুয়াকাটা স্থবির হয়ে রয়েছে।

এদিকে লঘু চাপের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। তবে ইলিশ ধরা নিষেধ থাকায় বর্তমানে সমুদ্রে কোনো ট্রলার নেই। এ কারণে দুর্ঘটনার কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন আলীপুর মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আনসার মোল্লা।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :