ক্যাচ মিসের ছড়াছড়ির পর মোস্তাফিজের উইকেট

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০২১, ০০:০৯ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২১, ২২:৫৫

মাসকোটের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে ১৫৪ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেটের দেখা পান কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এরপর ক্যাচ এবং রান আউট মিসের ছড়াছড়ি লক্ষ্য করা যায়। অবশেষে নিজের দ্বিতীয় ওভারে দ্বিতীয় উইকেটে তুলে নিলেন মোস্তাফিজ।

রান তাড়া করতে নামা ওমানের বিপক্ষে প্রথম ওভারেই ১২ রান দেন তাসকিন আহমেদ। পরের ওভারের প্রথম বলে ওয়াইড দেয়ার পরের বলেই উইকেটের দেখা পান মোস্তাফিজ। এরপরও তার ওভারটি ছিল ব্যয়বহুল।

আর উইকেট পেয়েও ওমানকে চাপে রাখতে পারেনি বাংলাদেশ দল। উল্টো ক্যাচ এবং রান আউটের ছড়াছড়ি লক্ষ্য করা যায়। সাইফউদ্দিনের করা বলে প্রথমে স্লিপে থেকে ক্যাচ ছাড়েন মোস্তাফিজুর রহমান। আর সহজ রানআউট করতে ব্যর্থ হয়েছেন সাকিব আল হাসানও। মোস্তাফিজ নিজের দ্বিতীয় ওভার করতে এসে প্রথম বলে আরও একটি উইকেট পেয়েই গেছিলেন। কিন্তু একদম হাতে বল ছেড়ে দেন মাহমুদউল্লাহ।

এরপরও ওই ওভারের চতুর্থ বলে কাশাপ প্রজাপতিকে সাজঘরে ফেরান কাটার মাস্টার। আউট হওয়ার আগে প্রজাপতি করেন ২১ রান।

এখন ২২ রানে জতীন্দ্রার সিংহ এবং ১ রানে অধিনায়ক জিসান অপরাজিত রয়েছেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দলনেতার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে শুরুতে ব্যাট করতে নামে দুই টাইগার ওপেনার লিটন দাস এবং নাঈম শেখ। কিন্তু ব্যাট হাতে সুবিধা করতে পারেননি তারা। প্রথম দুই ওভারে ৭ রান তুলার পর তৃতীয় ওভারে এলবিডব্লিউর ফাঁদে পড়েন লিটন।

যদিও আম্পায়ার প্রথমে আউট দেননি। পরে রিভিউ নেন ওমানের অধিনায়ক জিসান মাহমুদ। আর সেখানে আম্পায়ারের সিদ্ধান্ত ভুল প্রমাণিত হলে সাজঘরে ফেরেন এই ড্যাশিং ওপেনার। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা মেহেদি হাসান খুলতে পারেননি রানের খাতা।

তৃতীয় উইকেটে ব্যাট হাতে দুর্দান্ত খেলতে থাকেন নাঈম শেখ এবং সাকিব আল হাসান। এ দুজন মিলে দ্রুত ৮০ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকেই নিতে থাকেন। দারুণ ছন্দে ব্যাট করতে থাকা সাকিব হুট করেই হয়ে যান রান আউট। আর আউট হেওয়ার আগে ২৯ বল খেলে করেন ৪২ রান।

সাকিব আউট হওয়ার পর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি পরের দুই ব্যাটসম্যান। ৩ রানে আউট হন নুরুল হাসান সোহান। আর ১ রানে আউট হয়েছেন আফিফ হোসেন। এরই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করে ফেলেন নাঈম শেখ। আর আউট হওয়ার আহে করেন ৬৪ রান। ৫০ বলে খেলা তার এই ইনিংসটি ৩টি চার এবং ৪টি ছয়ে সাজানো।

শেষদিকে ৬ রানে মুশফিক, ১৭ রানে মাহমুদউল্লাহ, শূন্যরানে সাইফউদ্দিন এবং ২ রানে আউট হন মোস্তাফিজুর রহমান। আর তাসকিন অপরাজিত থাকেন ১ রানে।

ওমানের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন বিলাল খান ও ফয়েজ বাট। এছাড়া দুটি পেয়েছেন কলিমুল্লাহ।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :