ইউএনওর ট্রলারে হামলার ঘটনায় মামলা

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০২১, ১১:০৭ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২১, ১০:১৬

মা ইলিশ রক্ষা অভিযানে ঝালকাঠির সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবেকুন নাহারের ট্রলারে হামলার ঘটনায় মামলা হয়েছে। মঙ্গলবার রাতে সদর থানায় মামলা করেন ইউএনও।

এর আগে মঙ্গলবার ঝালকাঠি সদর উপজেলার সুগন্ধা নদীতে ওই হামলার ঘটনা ঘটে। এতে মো. কবির হোসেন (৩৫) নামে ট্রলার চালক আহত হন।

ইউএনও সাবেকুন নাহার বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে অসাধু জেলেরা সুগন্ধা নদীতে মা ইলিশ শিকার করছে। খবর পেয়ে সকাল থেকে অভিযানে গেলে সুগন্ধা নদীতে থাকা জেলেরা দূর থেকেই আমাদের উপস্থিতি বুঝতে পেরে কেউ কেউ নৌকা, আবার কেউ নৌকায় জাল তুলে পালিয়ে যেতে শুরু করে। তাদের ধরতে গেলে বিষখালী নদীর তীরবর্তী নাপিতেরহাট (নাপ্তারহাট) বাজার এলাকায় নৌকা রেখে নদীর কিনারে উঠে যায় তারা। এ সময় প্রায় ৩৫-৪০ জনের একটি দল দেশীয় অস্ত্র বৈঠা, রামদা, লাঠি, ইট-পাটকেল হাতে নিয়ে আমাদের দিকে ধেয়ে আসে।

তিনি আরও বলেন, আমরা বিষয়টি বুঝতে পেরে নদীর তীর থেকে ট্রলারটি সরিয়ে আনলে পেছন থেকে তারা আমাদের ট্রলার লক্ষ্য করে ইট-পাটকেল, বৈঠা, লাটি ছুড়তে শুরু করে। এ সময় জেলেদের ছোড়া একটি লাঠি ট্রলারচালক কবিরের শরীরে পড়লে সে আহত হয়। পরে আমাদের আত্মরক্ষার জন্য আনসার সদস্যরা ফাঁকা গুলি করে।

সাবেকুন নাহার বলেন, আমিসহ তিনজন আনসার সদস্য, আমার অফিসের সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটরসহ অভিযানে থাকা সবাইকে নিয়ে ঝালকাঠি চলে আসি। একই সঙ্গে ট্রলারচালক কবিরের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় একটি মামলা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, মা ইলিশ নিধন বিরোধী অভিযানে ইউএনওর নেতৃত্বে অভিযানিক টিমকে লক্ষ্য করে হামলার ঘটনায় মামলা হয়েছে। পুলিশ আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে বলেও জানান ওসি।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :