বেড়েছে করোনার প্রভাব, মস্কোতে নতুন বিধিনিষেধ

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২১, ১৩:৪১

রাশিয়ায় করোনাভাইরাসের প্রভাব ফের ভয়াবহ রূপ ধারণ করেছে। দৈনিক মৃত্যুর সংখ্যাও বেড়েই চলেছে। এমন অবস্থায় রাজধানী মস্কোয় নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মস্কোর মেয়র পুনরায় মঙ্গলবার বিধিনিষেধে আরোপের ঘোষণা দিয়েছেন।

সংক্রমণ রোধে সরকার জাতীয়ভাবে সামাজিক যোগাযোগ কমাতে এক সপ্তাহের জন্য লোকদের কাজ থেকে বিরত রাখার পরিকল্পনা করছে। দেশব্যাপী ভাইরাস সংক্রমণ রোধে সরকার কী ধরনের ব্যবস্থা নেবে এ বিষয় প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শিগগিরই সিদ্ধান্ত দেবেন। খবর ফ্রান্স টোয়েন্টি ফোরের

মস্কোর মেয়র সের্গেই সোবায়ানিন ইতোমধ্যেই মঙ্গলবার রাজধানীতে ভ্যাকসিন নেয়নি ৬০ বছরের বেশী বয়সের লোকদের ঘরে থেকে কাজ করার নির্দেশ দিয়েছেন এবং সেবাকর্মীদের জন্য বাধ্যতামূলক ভ্যাকসিন গ্রহনের মেয়াদ বাড়িয়েছেন। এই নিষেধাজ্ঞা আগামী সোমবার থেকে কার্যকর হবে এবং ফেব্রুয়ারির শেষ নাগাদ স্থায়ী হবে।

মেয়র নিয়োগ কর্তাদের তাদের কর্মীদের ৩০ শতাংশ বাড়িতে থেকে কাজ করার সুযোগ দিতে বলেছেন। মেয়র সোবায়ানিন এক বিবৃতিতে বলেন, ‘প্রতিদিন রোগের মারাত্মক রূপ নিয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়ছে।’ গত গ্রীষ্মের পর গুরুতর রোগীদের সংখ্যা ‘দ্বিগুণ’ বেড়েছে।

মঙ্গলবার রাশিয়ায় ২৪ ঘন্টায় করোনাভাইরাস জটিলতায় সর্বোচ্চ ১ হাজার ১৫ জনের মৃত্যু এবং ইউরোপের পর দেশব্যাপী সর্বোচ্চ ২ লাখ ২৫ হাজার ৩২৫ জন আক্রান্ত হওয়ার পর এই করোনা নিষেধাজ্ঞার ঘোষণা দেয়া হয়। এ পর্যন্ত করোনাভাইরাসে দেশটিতে ৪ লাখের বেশি লোকের মৃত্যু হয়েছে।

ঢাকাটাইমস/২০অক্টোবর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :