জোড়া ফিফটিতে লঙ্কানদের সংগ্রহ ১৭১ রান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২১, ২১:৫৫

আবুধাবিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পরস্পরের মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ড। ইতিমধ্যে শেষ হয়েছে প্রথম ইনিংসের খেলা। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাথুম নিশানকা এবং ওয়ানিন্দু হাসারাঙ্গার ফিফটির ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭১ রান সংগ্রহ করেছে লঙ্কানরা।

ম্যাচের শুরুকে টস জিতে লঙ্কানদের প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান আইরিশ অধিনায়ক আন্ড্রে বালবির্নি। টস হেরে প্রথেমে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের পেসারদের সামনে দাঁড়াতেই পারেননি লঙ্কান টপঅর্ডার ব্যাটসম্যানরা।

প্রথম ওভারের দ্বিতীয় বলেই পল স্টার্লিংয়ের বলে আউট হন লঙ্কান ওপেনার কুশল পেরেরা। পরের ওভারে ফেরেন আরও দুজন ব্যাটসম্যান। ৬ রানে দিনেশ চান্ডিমাল এবং শূন্যরানে ফেরেন অভিষ্কা ফার্নান্দো।

মাত্র ৮ রানে তিন উইকেটে হারিয়ে অনেকটা চাপেই পড়েছিল শ্রীলঙ্কা। কিন্তু চতুর্থ উইকেট জুটিতে ওপেনার পাথুম নিশানকা এবং লঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গার ১২৩ রানের জুটি গড়লে দলকে বড় স্কোরের দিকে নিয়ে যান। আর দুজনই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করতে সক্ষম হন।

মাত্র ৪৭ বলে ১০ চার এবং একটি ছয়ে ৭১ রানের এক শৈল্পিক ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন হাসারাঙ্গা। অবশ্য উইকেটে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি ভানুকা রাজাপাকশা। আউট হওয়ার আগে করেন মাত্র ১ রান।

এদিকে ব্যাট হাতে ৪৭ বলে ৬১ রান তুলে সাজঘরে ফেরেন নিশানকা। তার এই ইনিংসটি ৬টি চার এবং একটি ছয়ে সাজানো। পরের উইকেটে ব্যাট করতে নেমে ২ রান করেন চামিকা করুনারত্নে।

এদিকে ১১ বলে ২১ রানে অধিনায়ক দাসুন শানাকা এবং ১ রানে দুশমান্থ চামিরা অপরাজিত রয়েছেন।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন জস লিটল। এছাড়া মার্ক আদায়ের দুটি এবং পল স্টার্লিং একটি উইকেট পেয়েছেন।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :