ট্রাম্পের সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ’

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১০:৪৮ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ০৯:৫৮

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম 'ট্রুথ সোশ্যাল' চালু করছেন। টুইটার ও ফেসবুক থেকে নিষিদ্ধ হওয়ার পর নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম আনার ঘোষণা দিয়েছিলেন ট্রাম্প। সেটিই বাস্তবায়ন করলেন তিনি।

ফেসবুক, টুইটারের বিকল্প হিসেবে নতুন এই সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা দিয়েছিলেন ট্রাম্প, সেটির-ই নাম ঘোষিত হলো। ধীরে ধীরে আমাজন এবং গুগলের ক্লাউড সেবাকে টক্কর দেয়ার পরিকম্পনা রয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্টের।

ট্রাম্প মিডিয়া এন্ড টেকনোলজি গ্রুপ এবং স্পেশাল একুইজেশন কোম্পানির সমন্বয়ে তৈরি হচ্ছে নতুন এই সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যাল অ্যাপ। কোম্পানির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের

নিজেকে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় প্রেসিডেন্ট উল্লেখ করে বিজ্ঞপ্তিতে ট্রাম্প বলেন, আমরা এমন এক দুনিয়ায় বাস করি যেখানে টুইটারে তালেবানের সরব উপস্থিতি রয়েছে, অথচ আপনাদের প্রিয় প্রেসিডেন্টের কন্ঠরোধ করে রাখা হয়েছে। এটা পুরোটাই অগ্রহণযোগ্য।

তিনি বলেন, আমি খুবই অধীর আগ্রহে ট্রুথ সোশ্যালে প্রথম ট্রুথ করার অপেক্ষায় রয়েছি। নতুন এই মিডিয়াটি সবার স্বাধীন মতপ্রকাশকে রক্ষা করবে। আমি খুব দ্রুতই আমার চিন্তা, মতামত ট্রুথ করার অপেক্ষায় আছি এবং বড় বড় টেক জায়ান্ট কোম্পানির বিরুদ্ধে লড়াইয়ে নামছি।

গত বছরের নভেম্বরে ক্যাপিটাল হিল সহিংসতার পর প্রত্যক্ষ ইন্ধনদাতা হিসেবে ট্রাম্পের অ্যাকাউন্ট বাতিল করে টুইটার এবং ফেসবুক। যেখানে ট্রাম্প সজ্ঞানে মার্কিন নির্বাচনে ব্যাপক জালিয়াতির মিথ্যা দাবি করে আদালতেও মামলা করেন তিনি। তবে মামলাগুলো খারিজ হয়ে যায়।

কোম্পানির প্ল্যান অনুযায়ী ট্রুথ অ্যাপের বেটা ভার্সন চালু হবে আগামী মাসে এবং ২০২২ সালের মধ্যেই পুরোপুরি চালু হবে। তারপর টিএমটিজি+ নামে একটি সাবস্ক্রিপশন ভিডিও-অন-ডিমান্ড সেবা চালু করা হবে যা বিনোদন এবং সংবাদ প্রদর্শন করবে।

ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এক সাক্ষাৎকারে ফক্স নিউজকে বলেন, এতদিন ধরে টেক জায়ান্ট কোম্পানিগুলো আমাদের মতপ্রকাশকে দমন করে রেখেছে। ট্রুথ সোশ্যাল হবে সকলের মতপ্রকাশের সত্যিকার সামাজিক মাধ্যম।

ঢাকাটাইমস/২১অক্টোবর/জেএ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

প্যারিসে ইরানি কনস্যুলেটে বিস্ফোরক আতঙ্ক, সন্দেহভাজন আটক

ভারতে লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণ শেষ 

ইরানে হামলায় অংশ নেয়নি যুক্তরাষ্ট্র: ব্লিঙ্কেন

ইসরায়েলের বিরুদ্ধে এখনই প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা নেই: ইরানি কর্মকর্তা

ইরান-ইসরায়েল উত্তেজনায় বিশ্ববাজারে বেড়েছে জ্বালানি তেলের দাম

ফিলিস্তিনকে পূর্ণ সদস্য পদ দেওয়ার প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো

ইরানে হামলার আগে যুক্তরাষ্ট্রকে সতর্কবার্তা দিয়েছিলো ইসরায়েল: মার্কিন কর্মকর্তা

পাকিস্তানের জাপানি নাগরিকদের গাড়ি লক্ষ্য করে আত্মঘাতি বোমা হামলা, হতাহত ৫

ইরানে প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু

৩টি ইসরায়েলি ড্রোন ধ্বংস করল ইরান

এই বিভাগের সব খবর

শিরোনাম :