ম্যানইউর প্রত্যাবর্তনের নায়ক রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ১০:১৩

প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে লেস্টার সিটির কাছে বড় ব্যবধানে হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস্টিয়ানো রোনালদো সে ম্যাচে হারার পর দিয়েছিলেন প্রত্যাবর্তনের ইঙ্গিত। চারদিন পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বদলে গেল ছবিটা। আর সে বদলের নায়ক সিআরসেভেন খ্যাত রোনালদোই। শেষ সময়ে রোমাঞ্চকর ম্যাচে জয়সূচক গোলটি করে ফেরাল ম্যান ইউনাইটেডের আত্মবিশ্বাস।

বুধবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আতালান্টাকে ৩-২ গোলে হারিয়েছে স্বাগতিকরা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কাল শুধু আত্মবিশ্বাস ফিরে পাওয়া নয়। গ্রুপ এফ-এ আটলান্টাকে টপকে দুই পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে উঠে এলো উলে গুনার সুলশারের দল।

তবে এই জয় যে সহজে এসেছে, তা একেবারেই নয়। একেবারে রুদ্ধশ্বাস জয় বলতে যা বোঝায়, সে রকমই টানটান উত্তেজনা ছিল পুরো ম্যাচ জুড়ে। ৫৫ শতাংশ বল দখলে রেখে ম্যানইউ শট নিয়েছিল ১৮টি, টার্গেটে ছিল ৯টি। বিপরীতে শুরুর অর্ধ্বে এগিয়ে থাকা আটলান্টা নিয়েছে ৯টি শট, যার টার্গেটে ছিল ৬টি।

শেষ সময়ে রোনালদোর গোলেই জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিন ম্যাচের ১৫তম মিনিটে এগিয়ে যায় সফরকারী আটলান্টা। ডান দিক থেকে জাপাকস্তার গোলমুখে বাড়ানো বল পা বাড়িয়ে টোকায় জালে পাঠান পাসালিচ। এরপর ২৯তম মিনিটে আটালান্টাকে ২-০ গোলে এগিয়ে নেন মেরিহ ডেমিরাল।

প্রথম ত্রিশ মিনিটে দুই গোলে পিছিয়ে পড়ার ধাক্কা, দারুণ সব সুযোগ তৈরি করেও জালের দেখা না পাওয়া ও পোস্ট-ক্রসবারে বল লাগার হতাশা। ব্যর্থতার বৃত্তে বন্দি হয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরে আরেকটি হারের শঙ্কা জেগে ওঠে প্রবলভাবে। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর অসাধারণ গল্প লিখল রেড ডেভিলরা।

৪৪তম মিনিটে পেনাল্টি স্পটের কাছ থেকে ফ্রেডের শট হয় লক্ষ্যভ্রষ্ট আর রাশফোর্ডের কোনাকুনি শট বাধা পায় ক্রসবারে। বিরতির পর খেলা শুরু হতেই আরেকটি সুবর্ণ সুযোগ পায় ইউনাইটেড। কিন্তু সেবারও ব্যর্থ থাকে ম্যান ইউ।

৫৩তম মিনিটে ব্রুনোর থ্রু বল ডি বক্সে ধরে কোনাকুনি শটে ব্যবধান কমান রাশফোর্ড। এরপর ৭৫তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। এডিনসন কাভানির মাথা ছুঁইয়ে আসা বল পড়ে মাগুইয়েরের পায়ে। অরক্ষিত এই ইংলিশ ডিফেন্ডার ডান পায়ের শটে খুঁজে নেন ঠিকানা।

এরপর ৮১তম মিনিটে লুক শ’র ক্রস থেকে লাফিয়ে উঠে হেড করে ইউনাইটেডকে জয় এনে দেন রোনালদো। আর তাতে রোমাঞ্চকর এক বিজয়গাঁথা লেখা হলো রেড ডেভিলদের।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :