টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিপজ্জনক টি-টোয়েন্টি দলের নাম জানালেন ইনজামাম

প্রকাশ | ২১ অক্টোবর ২০২১, ১৩:০৬ | আপডেট: ২৩ অক্টোবর ২০২১, ১৬:১৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সম্ভাবনা, শঙ্কা ও প্রেডিকশন— টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে থেকে এই তিনে ভর করে চলছে নিজের মত প্রকাশ। তবে আসলে কারা হতে চলছেন এবারের বিশ্ব সেরা? উত্তরে হয়ত সবার আগে ভারতের নাম বলবেন অনেকে। কেউ আবার যুক্তি দেখিয়ে বলবেন কেন আপনার সাপোর্ট করা দল জিতবে শিরোপা!

যদিও উপমহাদেশীয় কন্ডিশনে সব আসরেই ফেবারিট দল ভারত। অবশ্য সেটা মানতেও নারাজ মাইকেল ভনের মতো অনেকেই। তবে কোনো পাকিস্তানি সাপোর্টার হয়ত এটা নিশ্চয়ই মানতে চাইবেন না! কিন্তু পাকিস্তান দলের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হকই বিপরীত। তার মতে, বিশ্বকাপ জিততে চলছে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দল ভারত।

নিজের ইউটিউব চ্যানেল ইনজামাম বলেছেন, ‘টুর্নামেন্টে এটা নির্দিষ্ট করে বলা যায় না যে কোন দল জিতবে। তবে কোন দলের জেতার কতটা সম্ভাবনা রয়েছে, সেটা অনুমান করা যায়। আমার মতে, এই টুর্নামেন্টে অন্য যে কোনও দলের চেয়ে ভারতের চ্যাম্পিয়ন হওয়ার বেশি সম্ভাবনা রয়েছে। কারণ ওদের দলে অভিজ্ঞ টি-টোয়েন্টি প্লেয়ারও রয়েছে।’

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামামুলের চোখে টি-টোয়েন্টিতে ভারত সবচেয়ে বিপজ্জনক দল।

বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে ভারত দুটি ওয়ার্ম আপ ম্যাচ খেলেছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেখানে তারা দাপটের সঙ্গে হারিয়েছে বিশ্বের অন্যতম সেরা দল দুটিকে। তাতেই ভারতকে মনে ধরে ইনজির। তিনি মনে করেন এমন আক্রমণাত্মক ভারতের সামনে কেউ টিকতে পারবে না। পাকিস্তানের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের চোখে ভারত এখনকার বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দল।

ইনজামাম বলেছেন, ‘ভারত তাদের প্রস্তুতি ম্যাচটি অস্ট্রেলিয়ার বিপক্ষে খুবই সহজে জিতেছে। এই ধরনের উপমহাদেশীয় পিচে, ভারত বিশ্বের সবচেয়ে বিপজ্জনক টি-টোয়েন্টি দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৫৫-র কাছাকাছি রান করতে নেমে ওদের কিন্তু বিরাট কোহলিকেও প্রয়োজন হয়নি।’

আগামী ২৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ আসরের মূল পর্ব। ২৪ অক্টোবর ভারত তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের বিপক্ষে। এরপর পুরো আসরে তারা লড়বে নিউ জিল্যান্ড, আফগানিস্তান ও কোয়ালিফাই করে আসা দলের বিপক্ষে। গ্রুপ পর্বের দুটি দল উঠবে সেমিফাইনালে। আগামী ১৪ নভেম্বর আসরটির ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এইচএন)