টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিপজ্জনক টি-টোয়েন্টি দলের নাম জানালেন ইনজামাম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ১৬:১৩ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ১৩:০৬

সম্ভাবনা, শঙ্কা ও প্রেডিকশন— টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে থেকে এই তিনে ভর করে চলছে নিজের মত প্রকাশ। তবে আসলে কারা হতে চলছেন এবারের বিশ্ব সেরা? উত্তরে হয়ত সবার আগে ভারতের নাম বলবেন অনেকে। কেউ আবার যুক্তি দেখিয়ে বলবেন কেন আপনার সাপোর্ট করা দল জিতবে শিরোপা!

যদিও উপমহাদেশীয় কন্ডিশনে সব আসরেই ফেবারিট দল ভারত। অবশ্য সেটা মানতেও নারাজ মাইকেল ভনের মতো অনেকেই। তবে কোনো পাকিস্তানি সাপোর্টার হয়ত এটা নিশ্চয়ই মানতে চাইবেন না! কিন্তু পাকিস্তান দলের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হকই বিপরীত। তার মতে, বিশ্বকাপ জিততে চলছে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দল ভারত।

নিজের ইউটিউব চ্যানেল ইনজামাম বলেছেন, ‘টুর্নামেন্টে এটা নির্দিষ্ট করে বলা যায় না যে কোন দল জিতবে। তবে কোন দলের জেতার কতটা সম্ভাবনা রয়েছে, সেটা অনুমান করা যায়। আমার মতে, এই টুর্নামেন্টে অন্য যে কোনও দলের চেয়ে ভারতের চ্যাম্পিয়ন হওয়ার বেশি সম্ভাবনা রয়েছে। কারণ ওদের দলে অভিজ্ঞ টি-টোয়েন্টি প্লেয়ারও রয়েছে।’

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামামুলের চোখে টি-টোয়েন্টিতে ভারত সবচেয়ে বিপজ্জনক দল।

বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে ভারত দুটি ওয়ার্ম আপ ম্যাচ খেলেছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেখানে তারা দাপটের সঙ্গে হারিয়েছে বিশ্বের অন্যতম সেরা দল দুটিকে। তাতেই ভারতকে মনে ধরে ইনজির। তিনি মনে করেন এমন আক্রমণাত্মক ভারতের সামনে কেউ টিকতে পারবে না। পাকিস্তানের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের চোখে ভারত এখনকার বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দল।

ইনজামাম বলেছেন, ‘ভারত তাদের প্রস্তুতি ম্যাচটি অস্ট্রেলিয়ার বিপক্ষে খুবই সহজে জিতেছে। এই ধরনের উপমহাদেশীয় পিচে, ভারত বিশ্বের সবচেয়ে বিপজ্জনক টি-টোয়েন্টি দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৫৫-র কাছাকাছি রান করতে নেমে ওদের কিন্তু বিরাট কোহলিকেও প্রয়োজন হয়নি।’

আগামী ২৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ আসরের মূল পর্ব। ২৪ অক্টোবর ভারত তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের বিপক্ষে। এরপর পুরো আসরে তারা লড়বে নিউ জিল্যান্ড, আফগানিস্তান ও কোয়ালিফাই করে আসা দলের বিপক্ষে। গ্রুপ পর্বের দুটি দল উঠবে সেমিফাইনালে। আগামী ১৪ নভেম্বর আসরটির ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :