সাকিবের সঙ্গে দেখা করতে উন্মুখ পিএনজি অলরাউন্ডার

প্রকাশ | ২১ অক্টোবর ২০২১, ১৩:৫৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বিশ্বকাপের পরবর্তী আসরের টিকিট সংগ্রহের জন্য আজ পাপুয়া নিউ গিনির মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ম্যাচটি টাইগারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হলেও বিশ্বকাপ আসর থেকে ছিটকে পড়া পাপুয়া নিউ গিনি (পিএনজি) খেলবে একপ্রকার নিয়মরক্ষার হিসেবে। তবে এ ম্যাচটিকেও একদিক থেকে অনেক গুরুত্বের মনে করছেন পিএনজি অলরাউন্ডার চার্লস জর্ডান আমিনি।

টাইগার সঙ্গে ম্যাচ খেলতে মুখিয়ে থাকা নবাগত দলটির অন্যতম সদস্য আমিনি অপেক্ষা করছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে কথা বলতে। তিনি সাকিবের কাছে জানতে চান, তার খেলার ধরণ থেকে তার প্রতিদিনের রুটিন সম্পর্কে। 

সাকিবের প্রতিদিনের রুটিন জানতে চান চার্লস আমিনি।

আমিনি বলেন, ‘সাকিবের সঙ্গে দেখা করতে আমি মুখিয়ে আছি। সে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারদের একজন। আমি জানতে চাইব, সে কিভাবে ম্যাচ নিয়ে পরিকল্পনা করে। সে আমার মতোই বাঁহাতি ব্যাটসম্যান। আমি তার প্রতিদিনের রুটিন জানতে চাই এবং যতটা সম্ভব তার কাছ থেকে শিখতে চাই। এটা আমার জন্য দারুণ এক অভিজ্ঞতা হতে যাচ্ছে।’

১৯৮২ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ, শ্রীলংকা ও জিম্বাবুয়ের সঙ্গে খেলেছিলেন পাপুয়া নিউ গিনি। বর্তমানে পাপুয়া নিউ গিনি ছাড়া অন্য সব দল পরিণত হয়েছে টেস্ট খেলুড়ে দেশে। পরে ১৯৯৬ সালে মালয়েশিয়ায় এসিসি ট্রফির সেমি-ফাইনালে পিএনজিকে হারিয়ে পরে শিরোপা জেতে বাংলাদেশ। চার্লস তার বাবার কাছে সেই সময়ের বাংলাদেশের গল্প শোনেন। আর স্বপ্ন দেখেন, বাংলাদেশের পথ ধরেই একদিন টেস্ট খেলবে পিএনজি।

আমিনি বলেন, ‘১৯৮২ সালে পাপুয়া নিউগিনি তৃতীয় হয়েছিল। যেখানে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েও ছিল। আমি আশা করি, তাদের মতো পাপুয়া নিউগিনিও একদিন টেস্ট ক্রিকেট খেলবে।’

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এইচএন)